শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeজাতীয়২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, শনাক্ত ১৫৩৭

২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, শনাক্ত ১৫৩৭

বাংলাদেশ প্রতিবেদক: নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে ৫ হাজার ৫৭৭ জনের প্রাণহানি হলো।
গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৫৩৭ জন। এ নিয়ে দেশে করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৩ লাখ ৮১ হাজার ২৭৫ জন।

দেশে করোনা শনাক্ত হওয়ার ২২০তম দিনে আজ মঙ্গলবার (১৩ অক্টোবর), দেশের করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ২১টি। আর দেশের মোট ১০৯টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩,৮১৫টি। এর মধ্যে ১,৫৩৭ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১.১৩ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২০ লাখ ৯৮ হাজার ৩৭টি। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮.১৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২২ জনের মধ্যে ১৭ জন পুরুষ ও ৫ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪৬ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ৫,৫৭৭ জনের মধ্যে ৪ হাজার ২৯২ জন পুরুষ ও ১,২৮৫ জন নারী। আর গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৪৮২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৭.৬০ শতাংশ। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ২ লাখ ৯৫ হাজার ৮৭৩ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে রয়েছেন ৪০ হাজার ৫৭৬ জন ব্যক্তি। আর, আইসোলেশনে রয়েছেন ১২ হাজার ৫০১ জন।

গত বছরের ডিসেম্বরে চীনে করোনা ভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিলো। কিন্তু তারপর থেকে বেড়েই চলেছে রোগীর সংখ্যা। তবে, করোনায় মৃত্যুর হার শুরুতে বৃদ্ধি পেতে থাকলেও কমে এসেছে সে হার।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments