শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeজাতীয়কুষ্টিয়ার ঘটনা সতর্কতার সাথে পর্যবেক্ষণ করছে সরকার: এলজিআরডি মন্ত্রী

কুষ্টিয়ার ঘটনা সতর্কতার সাথে পর্যবেক্ষণ করছে সরকার: এলজিআরডি মন্ত্রী

বাংলাদেশ প্রতিবেদক: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার ঘটনা অত্যন্ত দুঃখজনক। বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে আমরা তাকেই শুধু অসম্মান করছি না, বরং আমরা জাতি হিসেবে নিজেদেরকেও ছোট করছি।

রোববার (৬ ডিসেম্বর) সকালে মন্ত্রণালয়ের নিজ কক্ষে বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরানের সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কুষ্টিয়ার ঘটনা সরকার অত্যন্ত সতর্কতার সাথে পর্যবেক্ষণ করছে এবং জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করে মন্ত্রী বলেন, এটি একটি বিচ্ছিন্ন ঘটনা।

এ সময় স্থানীয় সরকার মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের অধিকার আদায়ে সারাজীবন লড়াই সংগ্রাম করে গেছেন। আমাদের স্বাধীনতা দিয়েছেন। এখন আমরা যদি তার সম্মান রক্ষা করতে না পারি, তাহলে সেটা খুবই দুঃখজনক।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে অপমান করা জাতি হিসেবে আমাদের জন্য দুর্ভাগ্যের। ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করে জাতি ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছি, বঙ্গবন্ধু বেঁচে থাকলে ২০০০ সালেই দেশ ক্ষুধা দারিদ্র্য-মুক্ত ও উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত হয়ে যেত।

মো. তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের অগ্রযাত্রায় অপ্রতিরোধ্য। বঙ্গবন্ধুর অবদান, দর্শন এবং ত্যাগের কারণে আমরা এই দেশ পেয়েছি। আমরা যদি তার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করতে না পারি, সেটা হবে জাতির জন্য অমঙ্গলকর এবং দুর্ভাগ্যজনক।

এর আগে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম এবং বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান দুই দেশের বিভিন্ন স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন।

সাক্ষাৎকালে তারা অবকাঠামো ও যোগাযোগ ব্যবস্থা, বর্জ্য ব্যবস্থাপনা, পানি নিষ্কাশন, সাংস্কৃতিক, গ্রামীণ উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। তুরস্ককে বাংলাদেশের অত্যন্ত বন্ধুপ্রতীম দেশ হিসেবে উল্লেখ করে মন্ত্রী বলেন, দুই দেশের সম্পর্ককে ভবিষ্যতে আরও শক্তিশালী করতে হবে।

এসময় তুরস্কের রাষ্ট্রদূত বাংলাদেশ বিভিন্ন ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments