শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeজাতীয়গঙ্গার পানি চুক্তি আ.লীগ করেছিল, তিস্তাও করবে: কাদের

গঙ্গার পানি চুক্তি আ.লীগ করেছিল, তিস্তাও করবে: কাদের

বাংলাদেশ প্রতিবেদক: বিএনপি ক্ষমতায় থাকাকালীন গঙ্গার পানি বন্টনের কথা ভুলে গেলেও আওয়ামী লীগ ভুলে যায় নি। ৯৬ সালে ক্ষমতায় এসে বর্তমান সরকারই গঙ্গার পানি বন্টন চুক্তি করেছিল। আলোচনার মাধ্যমে দ্রুতই তিস্তা পানি বন্টন সমস্যারও সমাধান হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকালে সচিবালয়ে তার দপ্তর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিলেট-শ্রীমঙ্গল ও সিলেট-হবিগঞ্জ রুটে বিআরটিসি বাস সার্ভিস উদ্বোধন করেন। উদ্বোধন শেষ সাংবাদিকদের সাথে ব্রিফিংকালে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

ব্রিফিং এ বিএনপির গণতন্ত্রের প্রকৃতি কেমন- সে কথা জানান ওবায়দুল কাদের। বলেন, তাদের গণতন্ত্র হচ্ছে হাওয়া ভবনের লুটেরা সাম্রাজ্য পুনঃপ্রতিষ্ঠা করা এবং নির্বাচনে অংশ নিয়ে ভোটের দিন সরে যাওয়া।

এসময়, বিএনপির কেন্দ্রীয় কাউন্সিল নিয়ে প্রশ্ন তোলেন মন্ত্রী। বলেন, কত বছর আগে তাদের কেন্দ্রীয় কাউন্সিল হয়েছিল তা হয়তো ফখরুল সাহেব ভুলেই গেছেন। আসলে বিএনপির সমস্যা হলো তারা এখন বহুধাবিভক্ত নেতৃত্বে, তৃণমূলে নয়।

সীমান্ত সমস্যা নিয়ে বিএনপির কর্মসূচি লোক দেখানো উল্লেখ করে মন্ত্রী বলেন, সরকার সীমান্ত এলাকায় স্থিতিশীলতা রক্ষা এবং উন্নয়নে অত্যন্ত আন্তরিক।

বিআরটিসির উপর মনক্ষুন্ন হয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিআরটিসি বহরে গাড়ির সংখ্যা বেড়েছে। এটি লাভজনক প্রতিষ্ঠান হিসেবে থাকার কথা। কিন্তু যে হারে আয় বাড়ার কথা সে হারে বাড়ছে না। এ সময়, সড়ক-মহাসড়কে ঘন কুয়াশা থাকায় সাবধানে গাড়ি চালাতে চালকদের প্রতিও নির্দেশ দেন মন্ত্রী।

ওবায়দুল কাদের মালিক-শ্রমিকদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, ‘যত সিট তত আসন’ নীতি প্রতিপালনের প্রতিশ্রুতি অনুযায়ী প্রতিটি গাড়িতে স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহন না করিলে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হবে। ঢাকা- সিলেট মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ প্রকল্প আগামী মাসে একনেকে অনুমোদনের জন্য উত্থাপন করা হবে বলেও জানান তিনি।

ভার্চুয়াল প্লাটফর্মে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, বিআরটিসির চেয়ারম্যান, সিলেট বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজিসহ ঊর্ধতন কর্মকর্তারা।

এর আগে সচিবালয়ে সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির নব নির্বাচিত কার্যনির্বাহী কমিটি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ফুলের শুভেচ্ছা জানান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments