বাংলাদেশ প্রতিবেদক: পঞ্চম ধাপে দেশের ২৯টি পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ আগামীকাল রোববার সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে। এরই মধ্যে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেয়া হচ্ছে নির্বাচনী সরঞ্জাম।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে বগুড়া পৌর উচ্চ বিদ্যালয়ে যান বিভিন্ন কেন্দ্রের প্রিসাইডিং ও রিটার্নিং কর্মকর্তারা। সেখান থেকে ইভিএম মেশিনসহ বিভিন্ন নির্বাচনীসামগ্রী বুঝে নেন তারা। এ ধাপে সব পৌরসভায় ইভিএমে ভোটগ্রহণ হবে। নির্বাচনী পরিবেশ নিয়ন্ত্রণে মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

পঞ্চম দফায় ৩১ পৌরসভার তফসিল ঘোষণা হলেও, যশোর পৌরসভা ও জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার ভোট হাইকোর্টের আদেশে স্থগিত হয়।

এ ধাপের নির্বাচনী লড়াইয়ে মেয়র পদে ১০০ জন প্রার্থী, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৬৬ জন এবং সাধারণ কাউন্সিলর পদে রয়েছেন এক হাজার ৩১৮ জন। এ ছাড়া এদিন চার উপজেলায় উপনির্বাচনের ভোটগ্রহণও হবে।

এদিকে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নির্বাচন কেন্দ্র করে ইতোমধ্যে সকল প্রস্তুতি গ্রহণ করেছে জেলা নির্বাচন অফিস। এরই অংশ হিসেবে শনিবার দুপুর ১২টা থেকে মোট ৪৮টি ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়েছে। প্রতিটি কেন্দ্রের

শহরের পিটিআই ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. মেহেদী হাসান বলেন, ভোট কেন্দ্রে মোট ৯টি বুথ রয়েছে। তবে এখান থেকে ৫টি অতিরিক্তসহ মোট ১৪টি ইভিএম মেশিন দেয়া হয়েছে। আমি আমার কেন্দ্রের নির্বাচনী সরঞ্জাম বুঝে পেয়েছি।

নির্বাচনী সরঞ্জাম বিতরণকালে জেলা নির্বাচন অফিসার মুহাম্মদ জিল্লুর রহমান সাংবাদিকদের জানান, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় প্রথম বারের মতো ইভিএমে নির্বাচন অনুষ্ঠিত হবে। আজকে নির্বাচনী প্রয়োজনীয় সব সরঞ্জাম বিতরণ করা হচ্ছে। সব সরঞ্জাম প্রিসাইডিং অফিসারের মাধ্যমে পুলিশ নিরাপত্তার মধ্যদিয়ে কেন্দ্রে পৌঁছে গেছে। অবাধ শান্তিপূর্ণ ভোটগ্রহণের লক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

Previous articleমুশতাকের মৃত্যুতে কষ্ট পেয়েছেন মন্ত্রী, আইন সংশোধনের আভাস
Next articleখাশোগি হত্যা: যুবরাজকে জড়িয়ে প্রতিবেদনের জবাব দিল সৌদি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।