বাংলাদেশ প্রতিবেদক: ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারের পর নির্যাতনের অভিযোগে আদালতে মামলা করেছেন কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর।

বুধবার (১০ মার্চ) ঢাকা মহানগর দায়রা জজ আদালতে মামলার আবেদন করেন তিনি। আদালতের কাছে কিশোর নিজের ওপর চলা নির্যাতনের বিচার চেয়েছেন।

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েস ওইদিন বেলা দেড়টার পর থেকে প্রায় আধঘণ্টা কিশোরের জবানবন্দি রেকর্ড করেন। সেখানে কিশোর তার ওপর হওয়া নির্যাতনের বর্ণনা দেন।

কিশোর বলেন, গত বছরের ২ মে সন্ধ্যা পৌনে ৬ টার দিকে কিশোরের কাকরাইলের বাসায় ১৭ থেকে ১৮ জন লোক আসেন। তাকে প্যান্ট–শার্ট পরে বাইরে আসতে বলেন। এ সময় তার মুঠোফোন ও কম্পিউটার জব্দ করা হয়। তাদের মধ্যে একজনের নাম জসিম বলে তিনি তখন শুনতে পান। কিশোর ওই লোকদের কাছে জানতে চান, কী অপরাধে তাকে নিয়ে যাওয়া হচ্ছে? কোনো গ্রেফতারি পরোয়ানা আছে কি না? তখন তাকে বলা হয়, ‘নিচে গিয়ে গাড়িতে ওঠ, পরে সব জানতে পারবি।’ এরপর ৫ মে র‌্যাব হেফাজতে নেওয়ার আগ পর্যন্ত তাকে অজ্ঞাত স্থানে নিয়ে নির্যাতন করা হয় বলে কিশোর আদালতের কাছে অভিযোগ করেন।

কিশোর নির্যাতনের বর্ণনা দিয়ে আদালতের কাছে বিচার চান। কিশোরের মামলার আবেদনের বিষয়ে দু-এক দিনের মধ্যে আদেশ দেওয়া হবে বলে জানান আদালত।

Previous article২৪ ঘণ্টায় নতুন করে আরও এক হাজার ১৮ জনের করোনা শনাক্ত
Next articleকরোনার টিকা নিলেন রাষ্ট্রপতি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।