বাংলাদেশ প্রতিবেদক: বাংলাদেশ ব্যাংকের সার্ভারে ত্রুটির কারণে আন্তঃব্যাংক চেক লেনদেন ও ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার (ইএফটি) বন্ধ রয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। বিশেষ করে ব্যবসায়িক লেনদেন ব্যাহত হচ্ছে।

জানা গেছে, মঙ্গলবার (১৩ এপ্রিল) থেকে বাংলাদেশ অটোমেটেড চেক প্রসেসিং সিস্টেমস (বিএসিপিএস) ও বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্ক (বিইএফটিএন) সার্ভার বন্ধ রয়েছে। এ দুই পদ্ধতি প্রতিদিন গড়ে ১২ হাজার কোটি টাকা লেনদেন হয়।

বাংলাদেশ ব্যাংকের আইসিটি অবকাঠামো রক্ষণাবেক্ষণ ও পরিচালনা বিভাগের নির্বাহী পরিচালক (রক্ষণাবেক্ষণ) মুহাম্মদ জাকির হাসান জানান, কেন্দ্রীয় ব্যাংকের মতিঝিল অফিস ও মিরপুরের ডেটা সেন্টারের মধ্যে একটি অপটিক্যাল ফাইবার কেবল সংযোগ বিচ্ছিন্ন হওয়ায় ১৩ এপ্রিল থেকে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, আমাদের প্রকৌশলীরা সমস্যাটি সমাধানে আপ্রাণ চেষ্টা করছেন। আগামী রোববারের (১৮ এপ্রিল) মধ্যে সমস্যাটি সমাধান হবে বলে আশা প্রকাশ করেন মুহাম্মদ জাকির হাসান।

Previous articleদেশে করোনায় আরও ৯৪ জনের মৃত্যু
Next articleভূঞাপুরে ট্রাকসহ সরকারি ২৮০ বস্তা চাল জব্দ, গুদামকর্মকর্তাসহ আটক ২
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।