বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeজাতীয়ঝুঁকি নিয়ে ঈদে বাড়ি না যাওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

ঝুঁকি নিয়ে ঈদে বাড়ি না যাওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

বাংলাদেশ প্রতিবেদক: করোনাকালে জীবনের ঝুঁকি নিয়ে ঈদ উদযাপনে বাড়ি না যাওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বেঁচে থাকলে উৎসব পরেও করা যাবে।
বৃহস্পতিবার (০৬ মে) সকালে গণভবনে নৌপরিবহন মন্ত্রণালয়ের বিভিন্ন সংস্থার নতুন ‘অবকাঠামো ও জলযান’-এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন তিনি।

এ সময় তিনি বলেন, নৌপথকে আরও কার্যকর করতে ২০২৫ সালের মধ্যে ১০ হাজার কিলোমিটার নদী ড্রেজিং করা হবে।

প্রধানমন্ত্রী বলেন, নদী খনন, পানি সংরক্ষণ, বন্যা নিয়ন্ত্রণ ও বাঁধ নিয়ন্ত্রণে আমরা বিশেষ পদক্ষেপ নিয়েছি। ২০০৯ সালে ক্ষমতায় আসার পর ছোট বড় সব নদী, খাল, ডোবা, জলাধারে পানি সংরক্ষণের জন্য বিভিন্ন মন্ত্রণালয়ের মাধ্যমে পদক্ষেপ নিয়েছি এবং কাজগুলো করে যাচ্ছি। আমরা পরিকল্পনা নিয়েছি ২০২৪-২৫ সালের মধ্যে ১০ হাজার কিলোমিটার নদীপথ খনন করা হবে। সেগুলো শুধু খনন করলে হবে প্রতি বছর ড্রেজিংয়ের ব্যবস্থা করতে হবে। কেননা সবচেয়ে বেশি পলি বহন আমরা বাংলাদেশের কাজে, সেদিকে লক্ষ রাখতে হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments