বাংলাদেশ প্রতিবেদক: গণমাধ্যমে কোনো তথ্য বা সাক্ষাৎকার দিতে ঢাকার সরকারি হাসপাতাল সংশ্লিষ্টদের প্রতি নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বৃহস্পতিবার (৮ জুলাই) ঢাকার সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, মহামারি পরিস্থিতিতে ঢাকা জেলার স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট কেউ যেন সিভিল সার্জন ছাড়া অন্য কাউকে টিভি চ্যানেল বা কোনো প্রকার প্রিন্ট মিডিয়ায় স্বাস্থ্যসেবাবিষয়ক কর্মকাণ্ড অথবা রোগ ও রোগীদের সম্পর্কে তথ্য না দেয়।
এ ছাড়া হাসপাতালসহ রোগী-সংক্রান্ত ছবি তোলা বা ভিডিও ধারণ করা অথবা সাক্ষাৎকার নেওয়া থেকে বিরত থাকতে সাংবাদিকদের অনুরোধ জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এমন কর্মকাণ্ড রোগীর ব্যক্তিগত গোপনীয়তা ভঙ্গের শামিল। তাই কোনো তথ্য-উপাত্ত নেওয়ার প্রয়োজন হলে যেন ঢাকার সিভিল সার্জনের সঙ্গে যোগাযোগ করা হয়।
এদিকে মহামারি করোনা ভাইরাসের তৃতীয় ঢেউ ছড়িয়ে পড়েছে গ্রামেগঞ্জে। পরিস্থিতির ভয়াবহতায় উচ্চঝুঁকিতে রাজশাহী, খুলনা, কুষ্টিয়া, টাঙ্গাইল ও সাতক্ষীরা জেলা। সবশেষ ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) দেশের উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ১৭০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।
এরমধ্যে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে; সাতক্ষীরায় করোনা উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় মারনা গেছেন আরও ৮ জন; রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গেল ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১৮ জনের মৃত্যু হয়েছে; টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে; নোয়াখালীর বেগমগঞ্জ ও চাটখিল উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪ জনের মৃত্যু হয়েছে; ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে; করোনায় বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছেন ১৬ জন; বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮ জন; ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে; সিলেটে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে নওগাঁয় ৩ জন, খুলনায় ২৭ জন, ঝিনাইদহে ১৩ জন, চুয়াডাঙ্গায় ৮ জন মারা গেছেন।

Previous articleঅক্সিজেনসহ ছেলেকে আটকে রাখলেন এএসআই, মুমূর্ষু বাবার মৃত্যু
Next articleরূপগঞ্জের সেই কারখানায় লাশের স্তূপ, এ পর্যন্ত ৫২টি মরদেহ উদ্ধার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।