বাংলাদেশ প্রতিবেদক: দেশব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে প্রতিদিনই বাড়ছে মৃত্যু। আক্রান্তের সংখ্যাও বেড়েই চলেছে। লকডাউনেও থামানো যাচ্ছে না আক্রান্তের হার।

আজ সোমবার (২ আগস্ট) বেলা ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বগুড়াসহ ২৬ জেলা করোনা ও উপসর্গে ১৭০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এদিকে রোগীর চাপ সামলাতে দিশেহারা হাসপাতালগুলো। কোনো কোনো এলাকা থেকে হাসপাতালে শয্যা ও অক্সিজেন সংকটের খবরও পাওয়া যাচ্ছে। নিচে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন জেলার করোনার চিত্র তুলে ধরা হলো-

বগুড়া:
বগুড়ায় করোনা এবং উপসর্গ নিয়ে রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৬ জনের মৃত্যু হয়েছে।

বরিশাল:
বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ২৩ জন। এরমধ্যে ৫ জন ছিলেন করোনা পজেটিভ। বাকিরা নানা উপসর্গ নিয়ে ভর্তি ছিলেন। ২৩ জনের মধ্যে বরিশালের ১৪ জন, পটুয়াখালীর ৫ জন, বরগুনা জেলার ২ জন, ভোলার একজন ও শরীয়তপুরের একজন রয়েছেন।

রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বরিশাল জেলায় শনাক্তের সংখ্যা ২৮২ জন। এরমধ্যে ১১৭ জনই বরিশাল সিটি করপোরেশন এলাকার বাসিন্দা। জেলায় ২৪ ঘণ্টায় মারা গেছে ৪ জন। ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছেন ৫৬ জন। এরমধ্যে ৯ জনই পজেটিভ। বর্তমানে চিকিৎসাধীন আছেন ৩১১ জন। এর মধ্যে পজেটিভ ১১৪ জন। শের-ই-বাংলা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা হয়, এরমধ্যে পজেটিভ ১০৫ টি। শনাক্তের হার ৫৫ দশমিক ৮৫।

২০২০ সালের ১৭ মার্চ থেকে এ হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছেন ৬৩৯৬ জন। এরমধ্যে পজেটিভ ছিলো ১৯৮৪ জনের। এ সময়ের মধ্যে মোট মৃত্যু হয়েছে ১১১৭ জনের, এরমধ্যে পজেটিভ ছিলো ৩২৩ জন। এদিকে জেলায় এই সময়ের মধ্যে শনাক্ত হয়েছে ১৪৪১৫ জন এবং একই সময়ে মৃত্যু হয়েছে ১৬২ জনের।

এদিকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে অক্সিজেন সংকট, আইসিইউ সংকট এবং চিকিৎসকদের সময়মতো না পাওয়ার অভিযোগ করেছেন স্বজনরা।

কুষ্টিয়া:
কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৭ জনের করোনা পজেটিভ ও ২ জনের করোনা উপসর্গ ছিল। বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুল মোমেন।

তিনি জানান, বর্তমানে হাসপাতালে ১৭৯ জন করোনা আক্রান্ত রোগী ও ৪৭ জন উপসর্গ নিয়ে মোট ২২৬ জন ভর্তি রয়েছেন।

পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় জেলায় ১১২৫ জনের নমুনা পরীক্ষা করে ৪৮০ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪২.৬৬% শতাংশ।

ফরিদপুর:
ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের করোনায় ও উপসর্গে নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে।

ময়মনসিংহ:
ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় একদিনে সর্ব্বোচ্চ আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৭ জন করোনা শনাক্ত হয়ে এবং ১৬ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের ফোকালপার্সন ডা. মহিউদ্দিন খান মুন।

ঝিনাইদহ:
ঝিনাইদহে ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯৪ জন।
টাঙ্গাইল:
টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। ৯৮৯টি নমুনা পরীক্ষা করে ২৪৭ জন নতুন আক্রান্ত হয়েছেন।

রাজশাহী:
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে ১৫ জনের মৃত্যু হয়েছে।

চট্টগ্রাম:
গত ২৪ ঘণ্টায় রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছেন ৯৮৫ জন। করোনা ও উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ১১ জনের।

চাঁদপুর:
চাঁদপুরে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু হয়েছে।

সাতক্ষীরা:
সাতক্ষীরা মেডিকেলে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে।

কুড়িগ্রাম:
কুড়িগ্রামে গত ২৪ ঘণ্টায় ২৮৩ জনের নমুনা পরীক্ষা করে ৭৯ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। এ ছাড়া জেনারেল হাসপাতালে করোনা আক্রান্ত ৪৫ বছর বয়সী এক ব্যক্তি মারা গেছেন।

পঞ্চগড়:
পঞ্চগড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। নতুন করে আরও ৪৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

দিনাজপুর:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু হয়েছে।

খুলনা:
গত ২৪ ঘণ্টা রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত খুলনার হাসপাতালগুলোতে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৬ জন।

কি‌শোরগ‌ঞ্জ:
কি‌শোরগ‌ঞ্জে গত ২৪ ঘণ্টায় ক‌রোনায় ৫ জ‌নের মৃত্যু হয়েছে।

কুমিল্লা:
কুমিল্লায় করোনা ও উপসর্গ নিয়ে ৯ জন মারা গেছেন।

চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় বিভিন্ন হাসপাতালে করোনা ও উপসর্গে ৭ জনের মৃত্যু হয়েছে।

Previous articleরায়পুরে করোনায় সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু, স্ত্রীসহ আক্রান্ত ৫
Next articleএকটি মসজিদ নির্মাণ করে যেতে চাই: মুশফিকুর রহিম
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।