বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeজাতীয়পরিবহনের শৃংখলা ফেরাতে এবং সড়কে দুর্ঘটনা এড়াতে দক্ষ চালকের বিকল্প নেই: বিআরটিসির...

পরিবহনের শৃংখলা ফেরাতে এবং সড়কে দুর্ঘটনা এড়াতে দক্ষ চালকের বিকল্প নেই: বিআরটিসির চেয়ারম্যান

জয়নাল আবেদীন: বিআরটিসি‘র চেয়ারম্যান সরকারের অতিরিক্ত সচিব মো:তাজুল ইসলাম বলেছেন পরিবহনের শৃংখলা ফেরাতে এবং সড়কে দুর্ঘটনা এড়াতে দক্ষ চালকের বিকল্প নেই । আর এই দক্ষ চালক তৈরি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বিআরটিসির প্রশিক্ষণ ইনস্টিটিউট। এই প্রশিক্ষণ ইনস্টিটিউটের মাধ্যমে যারা পরিবহন বিভাগে যুক্ত হচ্ছেন, তারা শৃঙ্খলার সঙ্গে পরিবহন ড্রাইভিংসহ জাতীয় শুদ্ধাচার কলাকৌশলে দক্ষ হয়ে সড়কে ভূমিকা রাখছেন।

রোববার দুপুর ১২টার দিকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) অতিরিক্ত সচিব মো. তাজুল ইসলাম রংপুর নগরীর তাজহাট প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধনকালে এসব কথা বলেন।বিআরটিসির চেয়ারম্যান বলেন, ‘সড়কে দক্ষ চালক তৈরিতে দেশের এসব আঞ্চলিক কেন্দ্র গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আঞ্চলিক কেন্দ্রগুলো থেকে শুধু দক্ষ চালকই তৈরি হবে না, এর পাশাপাশি গাড়ির মেকানিক্যালসহ যাত্রী সাধারণের সঙ্গে ভালো ব্যবহারের কলাকৌশলও শেখানো হবে এই কেন্দ্র থেকে।আমরা আশা করি, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীনে বিআরটিসির এই যুগোপযোগী উদ্যোগের ফলে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আসা সহ সড়ক দুর্ঘটনা অনেকাংশে কমে আসবে।

রংপুর বাস ডিপোর ডেপুটি জেনারেল ম্যানেজার গোলাম ফারুকের সভাপতিত্বে উদ্বোধনকালে বিআরটিসির প্রশিক্ষণার্থী ও কর্মকর্তার সমন্বয়ে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ২০২১-২২-এর শ্রেষ্ঠ শুদ্ধাচারীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিরিক্ত সচিব মো. তাজুল ইসলাম।উদ্বোধনী আয়োজনে প্রশিক্ষণ কেন্দ্র হতে তিন মাসের স্বল্প সময়ে ত্রিশজন করে একেকটি ব্যাচে পুরুষ ও নারীদের আলাদা করে ড্রাইভিং প্রশিক্ষণ নেয়া প্রশিক্ষণার্থী ও প্রশিক্ষকরা তাদের অভিমত ব্যক্ত করেন। পরে সেরা চালক ও সেরা প্রশিক্ষণার্থীদের হাতের প্রশিক্ষণ সনদপত্র ও সম্মাননা স্মারক তুলে দেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন বিআরটিসি রংপুর বাস ডিপোর কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ বিভিন্নপ্রিন্ট, ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments