বাংলাদেশ প্রতিবেদক: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, বিএনপি যদি আওয়ামী লীগের সাথে সমঝোতা করে নতুন কোনো ব্যবস্থায় নির্বাচনে আসে তাতে ইসির কোনো আপত্তি থাকতে পারে না। আমরা চাই গ্রহণযোগ্য নির্বাচন। অনুকূল পরিবেশ ও সমতল ভিত্তি তৈরি করতে চাই। একটি জবাবদিহিমূলক দায়িত্বশীল সংসদ দরকার।

সোমবার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ইসলামী ফ্রন্টের সঙ্গে সংলাপে তিনি এ কথা বলেন।

আগামী দ্বাদশ নির্বাচন নিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছে নির্বাচন কমিশন (ইসি)। সংলাপের দ্বিতীয় দিনে আজ সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ইসিতে আসে।

সিইসি বলেন, দায়িত্ব থেকে বিতাড়িত করতে হবে না। দায়িত্ব ছেড়ে দিয়ে পথ সুগম করে দেবো। যেকোনো উপায়ে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন অপরিহার্য।

সংলাপে ইসলামী ফ্রন্টের মহাসচিব এম এ মতিন বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা কখনোই স্থায়ী ব্যবস্থা হতে পারে না। স্বাধীন নির্বাচন কমিশনই জাতিকে অবাধ সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারে। তবে ইসির ক্ষমতা নিয়ে পক্ষে বিপক্ষে প্রশ্ন তৈরি হয়েছে।

নির্বাচনের সময় স্থানীয় সরকার, জনপ্রশাসন, প্রতিরক্ষা, স্বরাষ্ট্র, অর্থ মন্ত্রণালয় ইসির অধীনে থাকতে হবে জানিয়ে তিনি বলেন, ক্ষমতা যদি না থাকে ইসির যতই সদিচ্ছা হোক নির্বাচন সুষ্ঠু হবে না।

Previous articleবেগমগঞ্জ থানার ২ পুলিশ কর্মকর্তা প্রত্যাহার
Next articleরনির ৬ দফা নিয়ে নোয়াখালীতে রেলওয়ের সেবার মান বৃদ্ধির দাবিতে অবস্থান কর্মসূচি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।