বাংলাদেশ প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের অন্যান্য দেশের নেতাদের সাথে বাকিংহাম প্যালেসে রাজা তৃতীয় চালসের দেয়া অভ্যর্থনায় যোগ দিয়েছেন।

রাজা চালস ও কুইন কনসোর্ট ক্যামিলা পার্কার সদ্য পরলোকগত রাণী দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও রাজাদের সম্মানে এ অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করেন।

রোববার সন্ধ্যায় (স্থানীয় সময়) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার ছোট বোন শেখ রেহানাও এ অভ্যর্থনা অনুষ্ঠানে যোগ দেন।

প্রিন্স উইলিয়াম, কেট মিডলটন, প্রিন্স এডওয়ার্ড, সোফি উইসাক্স, প্রিন্সেস অ্যানি, তার স্বামী ভাইস অ্যাডমিরাল স্যার টিম লরেন্স ও ডিইক অ্যান্ড ডাচেস অব গ্লুসেস্টারসহ রাজপরিবারের অন্য সদস্যরা এ অনুষ্ঠানে অংশ নেন।

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম সাংবাদিকদের ব্রিফিংকালে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব গ্রহণ করা নতুন রাজা ও কুইন কনসোর্টের সাথে দীর্ঘক্ষণ কথাবার্তা বলেন।

তিনি বলেন, তারা নতুন রাজার মা পরলোকগত রাণী দ্বিতীয় এলিজাবেথকে নিয়ে কথা বলেন।

মুনা শেখ হাসিনার উদ্ধৃতি দিয়ে বলেন, ‘পরলোকগত রানি দ্বিতীয় এলিজাবেথ কেবলমাত্র নতুন রাজা চালসের মা’ই ছিলেন না, তিনি তার কাছেও একজন মায়ের মতো ব্যক্তিত্ব ছিলেন।’

বাংলাদেশের প্রধানমন্ত্রী নতুন রাজা ও কুইন কনসোর্টকে অভিনন্দন জানান।

মুনা উল্লেখ করেন, রাজা ও কুইন কনসোর্ট উভয়েই অক্টোবরে তাদের পূর্বনির্ধারিত বাংলাদেশ সফর স্থগিত হওয়ায় দুঃখ প্রকাশ করেন।

তার উদ্ধৃতি দিয়ে বাংলাদেশ হাইকমিশনার বলেন, কুইন কনসোর্ট বলেছেন, তার সিলেট ও সুন্দরবন সফরের পরিকল্পনা ছিল।

মুনা বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী যুক্তরাজ্য, কানাডা ও নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী, নেদারল্যান্ডের রানি, ভারত ও নেপালের প্রেসিডেন্ট এবং বিশ্বের অন্য নেতাদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

এর আগে রোববার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার ছোট বোন শেখ রেহানা ওয়েস্টমিনিস্টার প্যালেসে যান এবং পরলোকগত রানি এলিজাবেথের লাশের প্রতি তাদের শেষ শ্রদ্ধা জানান।

১৫ সেপ্টেম্বর শেখ হাসিনা রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নিতে যুক্তরাজ্যে রাষ্ট্রীয় সফরে লন্ডনে পৌঁছান।

তিনি আজ সোমবার সন্ধ্যায় (স্থানীয় সময়) জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশনে অংশ নিতে নিউইয়র্কের উদ্দেশে লন্ডন ত্যাগ করবেন।

Previous articleউলিপুরে কবুতর বেচা-কেনা জমজমাট, কবুতর পালনে শিক্ষার্থীরা বেশি আগ্রহী
Next articleসাপাহারে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।