জয়নাল আবেদীন: মন্ত্রিপরিষদ বিভাগ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন হারাম খেলে নামাজ হবে না ।আমাদের ঈমানী শক্তি বাড়াতে হবে । হালাল খাদ্য গ্রহণ, পরিবার এবং আত্মীয়স্বজনের হক পুরোন, ঘুষমুক্ত দেহ তৈরি করতে না পারলে আমাদের কোন ইবাদতই কাজে আসবে না ।

শুক্রবার রংপুরের ঐতিহাসিক কেরামতিয়া জামে মসজিদে জুম্মার নামাজ আদায় পুর্বে উপস্থিত মুসল্লীদের উদ্দ্যেশে তিনি কথা গুলো বলেন । সচিব পবিত্র কোরআনের বিভিন্ন সুরার আয়াতের উদ্বৃতি দিয়ে বলেন আমরা আজ যে মসজিদে নামাজ আদায় করতে এসেছি যার নামে এই মসজিদ সেই সুফি মাওলানা কেরামত আলী পরিবার পরিজন সংসার ত্যাগ করে ইসলাম ধর্ম প্রচারের জন্য রংপুরে এসেছিলেন। যে কাজগুলো এখন তাবলিগ জামায়াতের লোকজন দেশ ব্যাপি করে যাচ্ছেন । সচিব বলেন আমরা যার যার অবস্থান থেকে সততার সঙ্গে দায়িত্বপালন করি । আর সততার মধ্যে সত্য কথা মধ্যে আত্মার শান্তি নিহিত রয়েছে । তিনি আজ থেকে আমরা সবাই অঙ্গিকার করি আজ থেকে মিথ্যার বেসাতি করবোনা সত্য পথে ন্যায় পথে চলবো । ইসলাম সত্যের ধর্ম ন্যায়ের ধর্ম । এর মধ্যেই মহান আল্লাহ নানাভাবে মানবজাতীকে পরীক্ষা করেন । ঈমানের পরীক্ষা করেন ।

তিনি বলেন আমাদের ঈমান বাড়াতে হবে । মসজিদে জামায়াতের সঙ্গে ৫ওয়াক্ত নামাজ আদায় করা তাগিদ দেন ।সচিব বলেন যাদের উপর যাকাত ফরজ হয়েছে তারা যেন অবশ্যই যাকাত প্রদান করেন যাকাত ফরজ কারীদেও যাকাত প্রদান না করলে তাদের ইবাদত নষ্ট হয়ে যাবে । । মন্ত্রীপরিষদ সচিব ৩৫ মিনিট ধর্মীয় বক্তব্য প্রদান করেন । পরে তিনি জুম্মার নামাজে ঈমামতি করেন । এদিকে তাঁর কেরামতিয়া জামে মসজিদে আসা এবং বয়ান করার সংবাদ পেয়ে সকাল ১১টায় মসজিদের নিচতলায় মুসল্লী দিয়ে ভরে যায় । সচিবের বক্তব্য সকল মুসল্লী মনোযোগ সরকারে শ্রবণ করেন । সমজিদে নামাজ আদায় করেন ভূমি মন্ত্রণালয়ের সচিব মোঃ মোস্তাাফিজুর রহমান, মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব রাহাত আনোয়ার রংপুর বিভাগীয় কমিশনার মো: সাবিরুল ইসলাম ডিআইজি, রংপুর রেঞ্জ মোহা: আব্দুল আলীম মাহমুদ অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো: ইব্রাহীম রংপুর জেলার সেবক জেলা প্রশাসক মো: আসিব আহসান ঠাকুরগা পঞ্চগড় দিনাজপুরের জেলা প্রশাসক ।

এর আগে গত বৃহস্পতিবার বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে কর্মসম্পাদন ব্যবস্থাপনা, জাতীয় শুদ্ধাচার কৌশল ও ভূমি সেবা ডিজিটাইজেশন বিষয়ক একটি আলোচনা সভায় উপস্থিত ছিলেন ।জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই সভায় ভূমি মন্ত্রণালয়ের সচিব মোঃ মোস্তাাফিজুর রহমান, ভূমি সংস্কার বোর্ড চেয়ারম্যান সোলেমান খান, রংপুর বিভাগীয় কমিশনার মো: সাবিরুল ইসলাম ডিআইজি, রংপুর রেঞ্জ, মোহা: আব্দুল আলীম মাহমুদ রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার নুরে আলম মিনা, রংপুর জেলার সেবক জেলা প্রশাসক মো: আসিব আহসান সহ রংপুর বিভাগের সকল জেলার জেলা প্রশাসক পুলিশ সুপারগণ সহ বিভিন্ন সরকারি দপ্তরের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

Previous articleমির্জাপুরে মেয়ের মৃত্যু সইতে না পেরে মায়ের আত্মহত্যা
Next articleঈশ্বরদীতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।