শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeঅন্যান্য সংবাদযে শহরের সুন্দরী মেয়েরা এখনো অবিবাহিতা!

যে শহরের সুন্দরী মেয়েরা এখনো অবিবাহিতা!

সদরুল আইন: ‌জানেন কি বিশ্বের কোনো একটি দেশে এমন একটি শহর রয়েছে, যেখানকার সুন্দরী মেয়েরা এখনো অবিবাহিত। ফুটবলের শহর ব্রাজিলের পাহাড়ি অঞ্চলে অবস্থিত নোভা ডো করডেরিও শহরে এখনো মেয়েরা বিয়ে করেননি। শতাব্দী–প্রাচীন এই শহরে ৬০০ জনই নারী। যার মধ্যে ৩০০ জন প্রেম করে বিয়ে করেছেন এবং শহরের নিয়ম ভঙ্গ করেছেন।

আসলে এই শহরে কিছু নিয়ম র‌য়েছে, যা মেনে চলতে হবে পুরুষদের। আর সেই নিয়মগুলো না পছন্দ পুরুষদের। প্রথমত, বিয়ের পর স্বামীকে এখানেই থাকতে হবে। বাসন মাজা, বাথরুম পরিষ্কার করা এবং রান্নায় সাহায্য করতে হবে তাকে।

এই শহরে যে সব নারী বসবাস করেন, তারা পুরুষ–বিদ্বেষী নন। কিন্তু তারা মনে করেন নারী–পুরুষ সমান। যে সব নারী এখনো বিয়ে করেননি, তারাই এই নিয়ম তৈরি করেছেন।

এমনকি অর্থনৈতিক সিদ্ধান্ত নারীরাই নেন। এই শহরের নারীরা স্বাধীনচেতা এবং নিজেদের টাকায় তৈরি করেছেন বাড়িও। তাই পুরুষদের কাছে এ ধরনের নিয়ম গ্রহণযোগ্যতা পায় না।

সেই জন্য নোভা ডো করডেরিও শহরের বিবাহযোগ্য মেয়েরা এখনো অবিবাহিত। যদিও ওই নারীরা এতকিছুর পরও এ শহর ছেড়ে যেতে নারাজ।

এই শহরের মেয়েরা বিয়ের জন্য পাত্র খুঁজছেন, এই খবরটি প্রকাশ্যে আসার পরই বিশ্বজুড়ে পুরুষরা আগ্রহ দেখাতে শুরু করেন। তখনই পুরো ব্যাপারটি প্রকাশ্যে আসে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments