বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeরাজনীতিমহাজোটের প্রবীণদের সঙ্গে ঐক্যফ্রন্টের নবীনদের লড়াই

মহাজোটের প্রবীণদের সঙ্গে ঐক্যফ্রন্টের নবীনদের লড়াই

কাগজ প্রতিবেদক: ঝালকাঠি-২ আমির হোসেন আমুর সঙ্গে ভোটে লড়বেন ইসরাত সুলতানা ইলেন ভুট্টো। এ আসনটি বারবার হাতবদল হয়েছে দেশের বড় তিন দলের মধ্যে। ভোটের রাজনীতিতে বিএনপির আধিপত্য থাকলেও গত দুই নির্বাচনে, আসন দখলে রেখেছে আওয়ামী লীগ। আর রাজনৈতিক মেরুকরণে প্রভাব কমেছে জাতীয় পার্টির। এ অবস্থায় আসন পুনরুদ্ধারে মরিয়া বিএনপির বড় চ্যালেঞ্জ একক প্রার্থী চূড়ান্ত করা। তবে হেভিওয়েট প্রার্থী নিয়ে নির্ভার আওয়ামী লীগ।

ঝালকাঠি সদর ও নলছিটি উপজেলা নিয়ে ঝালকাঠি-দুই আসন। ১৯৭৩ সালে নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী। পরের নির্বাচনে জয় পায় বিএনপি। ১৯৮৬ ও ৮৮ সালে আসনটি যায় জাতীয় পার্টির ঘরে। পরের নির্বাচনে জয়ে ফেরে বিএনপি। ১৯৯৬ সালের ফেব্রæয়ারির বিতর্কিত নির্বাচনে বিএনপি জয় পেলেও একই বছর অনুষ্ঠিত সপ্তম সংসদ নির্বাচনে আসনটি পায় জাতীয় পার্টি। এরপর ২০০১ সালে জয় পান বিএনপির সুলতানা ইলেন ভুট্টো। পরের দুটি নির্বাচনে নির্বাচিত হন আওয়ামী লীগের প্রবীণ নেতা আমির হোসেন আমু। এবারের নির্বাচনে আমির হোসেন আমুর সঙ্গে ভোটে লড়বেন বিএনপির সুলতানা ইলেন ভুট্টো।

মোহাম্মদ নাসিমের সঙ্গে ভোটে লড়বেন কণ্ঠশিল্পী কনকচাঁপা। ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সঙ্গে ভোটে লড়বেন কণ্ঠশিল্পী রুমানা মোর্শেদ কনকচাঁপা। দুজনই ইতোমধ্যে দলের মনোনয়ন নিয়েছেন। সিরাজগঞ্জ-১ (কাজীপুর) আসন থেকে তারা লড়বেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছ থেকে সিরাজগঞ্জ-১ আসনে লড়তে মনোনয়নের চিঠি সংগ্রহ করেন মোহাম্মদ নাসিম। অন্যদিকে কনকচাঁপা সোমবার (২৬ নভেম্বর) রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয় থেকে মনোনয়নের চিঠি গ্রহণ করেছেন।

ভোলা-১ আসনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট থেকে দলের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদের মনোনয়ন পেয়েছেন। এ আসনে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিকদল বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ও সাবেক এমপি ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ মনোনয়ন পেয়েছেন। এ আসন থেকে জয়ের আশা করছেন আন্দালিব রহমান পার্থ। তিনি বলেন, গত নির্বাচনে জোট থেকে মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হয়েছি। এবারও জোটের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে এমপি নির্বাচিত হব।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments