শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeরাজনীতিনতুন মোড়কে নাম পাল্টে জামায়াত হচ্ছে জাস্টিস পার্টি

নতুন মোড়কে নাম পাল্টে জামায়াত হচ্ছে জাস্টিস পার্টি

দরুল আইন: নতুন মোড়কে রাজনীতির মাঠে আসার অপেক্ষায় বাংলাদেশ জামায়াতে ইসলামী। জামায়াত নতুন যে পার্টি করবে সেটার নাম ‘জাস্টিস পার্টি’ দেয়ার চিন্তা করছে তারা। তুরস্কের বর্তমান প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোয়ানের পার্টির আদলে দল গড়ে তুলতে চায় ৭১’র ঘাতক জামায়াত।

১৯৯৭ সালে ১৭ ডিসেম্বর জামায়াতে মতো ধর্মভিত্তিক দল হিসেব আত্মপ্রকাশ করে ভার্চু পার্টি। ২০০১ সালে দেশটিতে ধর্মভিত্তিক রাজনৈতিক দল নিষিদ্ধ করা হলে সে বছরের ২২ জুন ভার্চু পার্টি বিলুপ্ত ঘোষণা করা হয়।

কিন্তু পার্টিটি সে বছরের ১৪ আগস্ট জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টি যা ইংরেজিতে জেডিপি বা তুরস্কে একে পার্টি হিসেবে পুনর্গঠিত হয়। বর্তমানে দেশটির সর্ববৃহৎ রাজনৈতিক দল এরদোয়ানের এই একে পার্টি।

এরদোয়ানের পথেই হাঁটতে চাইছে জামাতের বর্তমান নেতারা। বর্তমান ‘জামায়াতে ইসলামী বাংলাদেশ’ বিলুপ্ত করে ‘জাস্টিস পার্টি’ হিসেবে আত্মপ্রকাশের জন্য জামাতের নেতারা পরিকল্পনা করছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

নতুন পার্টির নেতা হিসেবে থাকবেন সদ্য জামাত থেকে পদত্যাগের ঘোষণা দেয়া ব্যারিস্টার আব্দুর রাজ্জাক।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments