শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeরাজনীতিআ'লীগ বন্দুকের নলের জোরে টিকে আছে: ফখরুল

আ’লীগ বন্দুকের নলের জোরে টিকে আছে: ফখরুল

কাগজ প্রতিবেদক: বাংলাদেশের রাজনীতিকে কবর দেওয়া হয়েছে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এদেশের রাজনীতিকে বি-রাজনীতিকীকরণের জন্য অনেক আগেই ষড়যন্ত্র শুরু হয়েছিল। বর্তমান ‘অবৈধ’ সরকারের কোনো জনসমর্থন নেই। তারা বন্দুকের নল দিয়ে জোর করে টিকে আছে।
শনিবার দুপুরে পুরানা পল্টনের মুক্তি ভবনে কল্যাণ পার্টির চতুর্থ জাতীয় কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
মির্জা ফখরুল বলেন, ‘বাংলাদেশের রাজনীতিকে বি-রাজনীতিকীকরণের ষড়যন্ত্র এক এগারো সরকারের অনেক আগেই শুরু হয়েছিল। পরে এক/এগারোর মতো একটি অবৈধ সরকার পেছনের দরজা দিয়ে ক্ষমতায় এসেছিল। সেই সময় আজকের অবৈধ সরকারের প্রধানমন্ত্রী বলেছিলেন, সেই সরকার তাদের আন্দোলনের ফসল। এসব কথা আমরা ভুলে যাইনি’।
‘বিএনপির কারও বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়নি’ প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, এদেশের মানুষ জানে বিএনপি নেতাদের বিরুদ্ধে যেসব মামলা হয়েছে, খালেদা জিয়াকে যে মামলায় সাজা দেওয়া হয়েছে, সেগুলো মিথ্যা মামলা নাকি, সত্য।
তিনি বলেন, ‘এই সরকার চক্রান্তকারীদের সঙ্গে আপোস করে ক্ষমতায় টিকে আছে। আজকে আওয়ামী লীগ জনগণ থেকে সম্পূর্ণ দূরে। জনগণের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই। তারা সম্পূর্ণ দেউলিয়া হয়ে গেছে। শুধুমাত্র বন্দুকের নল দিয়ে জোর করে টিকে আছে। তারা আজকে রাষ্ট্রযন্ত্রকে সম্পূর্ণ করায়ত্ব করে টিকে আছে। জোর করে ক্ষমতায় বেশিদিন টিকে থাকা যায় না। বিশ্বের ইতিহাস তাই বলে’।
খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ উল্লেখ করে ফখরুল বলেন, তিনি এখন চলতে পারেন না, কিছু খেতে পারেন না। আমরা বারবার দাবি জানিয়েছি তাকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেওয়ার জন্য। আমরা মনে করি না, সেখানে (বিএসএমএমইউ) তার সঠিক চিকিৎসা হবে’।
কল্যাণ পার্টির নব নির্বাচিত চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীর প্রতীকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কল্যাণ পার্টির নব-নির্বাচিত মহাসচিব এমএম আমিনুর রহমান, নুরুল আলম ভূইয়া পিন্টু প্রমুখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments