কাগজ প্রতিবেদক: খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসা নিয়ে সরকার ‘নিষ্ঠুর তামাশা’ করছে বলে অভিযোগ করেছে বিএনপি। সোমবার নয়া পল্টনে দলের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, “দেশনেত্রীর চিকিৎসার জন্য প্যারোলে মুক্তি দেওয়ার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের বক্তব্য এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ সাহেবের বক্তব্য বিপরীতধর্মী। এতে বোঝা যায়, তারা বেগম খালেদা জিয়ার মুক্তি ও চিকিসা নিয়ে নিষ্ঠুর তামাশা করছেন।”
রিজভী বলেন, “দেশনেত্রীকে সাজানো মিথ্যা মামলায় সাজা দিয়ে এক বছরের বেশি সময় বন্দি করে রাখা হয়েছে। জামিন পাওয়া তার নাগরিক অধিকার, সাংবিধানিক অধিকার। যে মিথ্যা মামলায় দেশনেত্রীকে জোর করে সাজা দেওয়া হয়েছে, সেই মামলায় অন্যান্য ব্যক্তিরা সবাই জামিনে রয়েছেন। আদালতের ওপর প্রভাব খাটিয়ে শুধু দেশনেত্রীকে জামিন দেওয়া হচ্ছে না।”

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের বক্তব্যের সমালোচনা করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, “উচ্চতর আদালতে যখন দেশনেত্রীর জামিনের বিষয়টি যাচ্ছে তখনই অ্যাটর্নি জেনারেল গিয়ে বাধা দিচ্ছেন। মিথ্যা ও সাজানো মামলায় দেশনেত্রীকে কারাগারে বন্দি করে রাখতে এই অ্যাটর্নি জেনারেল সবচাইতে বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিনে মুক্ত পেতে সরকারের নির্দেশেই সবচাইতে বড় বাধা হিসেবে তিনি কাজ করছেন।”

বিএনপির কারও বিরুদ্ধে একটি মিথ্যা মামলাও দেওয়া হয়নি বলে গত ৫ এপ্রিল গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের প্রতিবাদ জানান রুহুল কবির রিজভী।

তিনি বলেন, “তার এই পর্বতপ্রমাণ মিথ্যা বক্তব্যে দেশের মানুষ পাথর হয়ে গেছে। প্রধানমন্ত্রী মিথ্যা বলতে বলতে সত্য বলা ভুলে গেছেন। মুখস্ত করা কবিতার মতো অবলীলায় তিনি গড় গড় করে মিথ্যা বলতে পারেন।”

তিনি জানান, “বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে সারাদেশে ১ লাখের বেশি মিথ্যা মামলায় আসামি করা হয়েছে ২৫ লাখের বেশি। এর মধ্যে ২৫ হাজার গায়েবি মামলা।”

কারাবন্দি মহানগর ঢাকা দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেলকে ফাঁসির সেলে রাখা হয়েছে জানিয়ে তিনি বলেন, “প্রচ- অসুস্থ অবস্থায় সে কাতরাচ্ছে। এর ওপর তাকে ফাঁসির সেলে রাখা শুধু অমানবিক নয়, তার মানবাধিকার হরণেরও সামিল।”

রোববার পুলিশ কর্তৃক কিশোরগঞ্জের অষ্টগ্রামে বিএনপি কার্যালয় ভেঙে ফেলার ঘটনার নিন্দা জানিয়ে অবিলম্বে দোষীদের শাস্তি দাবি জানান রিজভী।

Previous articleভিসির পদত্যাগের দাবিতে ববি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ
Next articleসুন্দরগঞ্জে ৩ মাদক কারবারিসহ ৫ জুয়াড়ি গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।