শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeরাজনীতিআওয়ামী লীগ গণতন্ত্র চায় কেবল বিরোধী দলে থাকলে: আসম আব্দুর রব

আওয়ামী লীগ গণতন্ত্র চায় কেবল বিরোধী দলে থাকলে: আসম আব্দুর রব

বাংলাদেশ প্রতিবেদক: বাংলাদশের জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) এর সভাপতি আ.স.ম আব্দুর রব বলেছেন, আওয়ামী লীগ গণতন্ত্র চায় কেবল বিরোধী দলে থাকলে, সরকারে গেলে তারা কায়েম করে স্বৈরতন্ত্র।

শনিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে গণফোরামের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে যোগ দিয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ এমন একটা দল যাদের কোন আত্মসমালোচনা নেই। শুধু আছে অন্যর অবদান অস্বীকার করা। অন্যকে তুচ্ছ করা। আর দোষারুপ করা। তারা বিরোধী দলে থাকলে চায় গণতন্ত্র, সরকারে থাকলে স্বৈরতন্ত্র। বিরোধী দলে থাকলে তত্ত্বাবধায়ক, সরকারে থাকলে দলীয় সরকার। বিরাধী দলে থাকলে ধর্ম নিরপেক্ষ, সরকারে থাকলে মদিন সনদ।

তিনি বলেন, ক্ষমতায় যাওয়া এবং ক্ষমতায় থাকার জন্য যে কোনো পদক্ষেপ নিতে আদর্শ কোনো বাধা হয় না যাদের, সেই দলের নামই আওয়ামী লীগ।

আওয়ামী লীগ সরকারকে বিদায় করার অভিপ্রায় প্রকাশ করে তিনি বলেন, আওয়ামী লীগ রাতে ভোট ডাকাতি করে গিনেজ বুকে ঠাই নিয়েছে। আওয়ামী লীগ একটা বিপদজনক সরকার, তাদেরকে বিদায় করতে হবে।

গণফোরামের ২৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় দলের প্রতিষ্ঠাতা ড. কামাল হোসেন সহ আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণ স্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণ প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক ড. আবু সাইয়িদ ও সুব্রত চৌধুরী, গণফোরাম সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়াসহ অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, মেজর জেনারেল আমসাআ আমিন (অব.), মোশতাক আহমেদ প্রমুখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments