শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeরাজনীতিখালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে বিএনপির বিক্ষোভ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে বিএনপির বিক্ষোভ

বাংলাদেশ প্রতিবেদক: কারাবন্দি বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীর জজকোর্ট এলাকায় বিক্ষোভ মিছিল করেছেন বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল।
এ সময় আরো উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু ও সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন প্রমুখ।
মিছিল থেকে বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিতে থাকেন। মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপি নেতা হাবিব-উন-নবী খান সোহেল খালেদা জিয়ার জামিন না হওয়ায় সরকারের সরাসরি হস্তক্ষেপকে দায়ী করেন। তিনি বলেন, ‘সরকারের নির্দেশে বিএসএমএমইউ (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়) কর্তৃপক্ষ খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট আদালতে জমা দেয়নি।’

এদিকে আজ সকালে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাত বছরের সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানি ফের পিছিয়ে আগামী ১২ ডিসেম্বর দিন ঠিক করেছেন। বিএসএমএমইউ কর্তৃপক্ষ খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট না দেওয়ায় জামিন শুনানির জন্য নতুন এ দিন ঠিক করা হয়।
একই সঙ্গে আদালত ১১ ডিসেম্বরের মধ্যে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ‘শারীরিক অবস্থার সর্বশেষ অবস্থা’ জানিয়ে প্রতিবেদন দাখিল করতে বিএসএমএমইউ কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ এ আদেশ দেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments