ইভিএমে এজেন্টের প্রয়োজন নেই: নানক

বাংলাদেশ প্রতিবেদক: ইভিএমে এজেন্টের প্রয়োজন নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। শনিবার দুপুরে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে তিনি এ মন্তব্য করেন। সকাল ৮টা ঢাকা উত্তর ও দক্ষিণে সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। পুরো ভোট ইলেক্টনিক ভোটিং মেশিনে (ইভিএম) হচ্ছে।
নানক বলেন, বিগত দিনে বিএনপি-জামায়াত কেন্দ্র দখল করে এবং ভোটার অধিকার নিয়ে ছিনিমিনি খেলেছে। আওয়ামী লীগই জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিয়েছে। জনগণের ভোটের অধিকার ক্ষুন্ন হয় এমন কাজ আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রতিহত করবে।
তিনি আরও বলেন, বিএনপি সাংগঠনিক দক্ষতা হারিয়েছে, তাই নিজেরা এজেন্ট দিতে পারছে না। তাছাড়া ইভিএমে এজেন্টের প্রয়োজন নেই বলেও জানান তিনি।
ভোটার উপস্থিতি নিয়ে নানক বলেন, ছুটির দিন বলেই ভোটারদের উপস্থিতি কম। ভোট শান্তিপূর্ণ হয়েছে। দু-একটি বিচ্ছিন্ন ছাড়া নির্বাচন খুবই সুন্দরভাবে অনুষ্ঠিত হচ্ছে।
এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, বাহাউদ্দিন নাসিম, ড. হাছান মাহমুদ, সাংগঠনিক এস এম কামাল, মির্জা আজম, শাখাওয়াত হোসেন শফিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কৃষি সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, কার্যনির্বাহী সদস্য রিয়াজুল কাওছার প্রমুখ।