শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeরাজনীতিসরকার কারো কথা শোনে না, তারা এক দলীয় নীতিতে চলে: মির্জা ফখরুল

সরকার কারো কথা শোনে না, তারা এক দলীয় নীতিতে চলে: মির্জা ফখরুল

বাংলাদেশ প্রতিবেদক: জাতীয় ঐক্য বা টাক্সফোর্স গঠন প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেছেন, সরকার একদলীয় শাসন ব্যবস্থায় বিশ্বাস করে বলেই একই ধারায় চলছে। সরকার না চাইলে বিরোধীদল কিভাবে কাজ করবে। বিরোধী দলের হাতে তো কোনো ক্ষমতা নেই। বিরোধী দলের হাতে সেনাবাহিনী পুলিশ স্বাস্থ্য অধিদপ্তর ডাক্তার নেই। এটা করতে হবে সরকারকেই। সরকারকেই বলতে হবে বিরোধী দলকে আসার জন্য। বৃহস্পতিবার জাতীয় ঐক্য ও টাক্সফোর্স গঠন প্রসঙ্গে সংবাদমাধ্যমকে দেয়া প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।
তিনি বলেন, ভারত বিরোধী দলকে ডেকে মোদি সাহেব তাদের সঙ্গে কথা বলেছেন। একইভাবে আমাদের প্রধানমন্ত্রী ডাকতে পারতেন বিরোধী দলের সবাইকে ডেকে পরামর্শ করে দেশ চালাতে পারতেন এই সমস্যা মোকাবেলা করতে পারতেন।

বিভিন্ন দেশে সরকার এবং বিরোধী দল একত্রিত হয়ে সংকট মোকাবেলা করছে কিন্তু বাংলাদেশে আপনারা পারছেন না কেন এ প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব বলেন, এটা সরকারকেই জিজ্ঞাসা করুন, আমরা ইতিমধ্যে ঐক্যের ডাক দিয়েছি। বাম মোর্চা এবং ঐক্যফ্রন্টের সঙ্গে কথা বলেছি। সেখান থেকেই জাতীয় ঐক্যের জন্য আমরা সরকারকেই উদ্যোগ গ্রহণ করতে বলেছি। আর জাতীয় ঐক্য করে একটি সমন্বিত উদ্যোগের মধ্য দিয়ে এই সমস্যার সমাধান করার চেষ্টা করতে হবে।

তিনি বলেন, আমরা টাস্কফোর্স গঠনের প্রস্তাব করেছি। বিশেষজ্ঞ রাজনীতিবিদ সুশীল সমাজের মানুষদের নিয়ে এই টাস্কফোর্স গঠন করে সমস্যার মোকাবেলা করা যেতে পারে।

বিএনপি মহাসচিব বলেন, এই অসুখের একটি প্রধান উপকরণ হচ্ছে ভেন্টিলেটার। ভাইরাসটি যখন ফুসফুসে চলে যায় তখন শ্বাসকষ্ট তৈরি হয়। আমাদের পর্যাপ্ত ভেন্টিলেটর নেই। এর সংখ্যা এত কম ৯জন রোগীকে ভেন্টিলেটার দেওয়া হয়েছিল তার মধ্যে ৮জন মারা গেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments