শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeরাজনীতিমানুষ বাঁচানোই এখন একমাত্র রাজনীতি: কাদের

মানুষ বাঁচানোই এখন একমাত্র রাজনীতি: কাদের

বাংলাদেশ প্রতিবেদক: সংকটকালে সরকার ও আওয়ামী লীগ কোনো রাজনীতি করছে না বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, করোনার সংক্রমণ রোধ ও মানুষ বাঁচানোই হচ্ছে এখন একমাত্র রাজনীতি।

বিএনপির মহাসচিবের তোলা বিরাজনীতিকরণের অভিযোগ প্রসঙ্গে এমন কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। আজ বৃহস্পতিবার সরকারি বাসভবনে তিনি নিয়মিত ব্রিফিং করেন।

ব্রিফিংয়ে ওবায়দুল কাদের বলেন, বক্তৃতা-বিবৃতির মাধমে সরকারের সমালোচনা করা ছাড়া বিএনপির এখন আর কোনো রাজনীতি নেই। অসহায় মানুষ থেকে তাদের অবস্থান এখন যোজন যোজন দূরে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের করা ‘সরকারের নাকি পিঠ দেয়ালে ঠেকে গেছে’ মন্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রকৃতপক্ষে নেতিবাচক ও অন্ধ সমালোচনানির্ভর রাজনীতির জন্য বিএনপিরই পিঠ দেয়ালে ঠেকে গেছে।

রাজনৈতিক দলগুলো নিয়ে যাঁরা সমন্বয়ের কথা বলেন, তাঁদের উদ্দেশে ওবায়দুল কাদের পাল্টা প্রশ্ন রাখেন, ‘পৃথিবীর কোথাও কি এমন নজির আছে?’

সড়কমন্ত্রী বলেন, করোনা প্রতিরোধে চিকিৎসাসেবা প্রদান রাজনীতিবিদের কাজ নয়। যাঁদের দরকার, সেসব বিশেষজ্ঞকে নিয়ে কমিটি করা হয়েছে। তাঁদের মতামত নিয়েই সিদ্ধান্ত প্রদান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

হাসপাতাল মালিকদের বিবেকের কাছে প্রশ্ন রেখে সেতুমন্ত্রী বলেন, কিছু হাসপাতাল রোগী ভর্তি না করার জন্য নানা ছল-চাতুরীর আশ্রয় নিচ্ছে। এ মুহূর্তে এটি মোটেও সমীচীন নয়।

ওবায়দুল কাদের বলেন, সরকারি-বেসরকারি হাসপাতালগুলো যখন আক্রান্ত রোগীদের সেবাদানে সর্বোচ্চ চেষ্টা করছে, ফ্রন্টলাইনে কর্মরত যোদ্ধারা যখন জীবন বাজি রেখে কাজ করছেন, তখন কিছু হাসপাতাল-ক্লিনিক কোনো সাধারণ সেবার জন্য গেলেও বাধ্যতামূলক করোনা টেস্ট করাচ্ছে। কিংবা করোনার রিপোর্ট ছাড়া চিকিৎসা দিচ্ছে না। এমন পরিস্থিতিতে ঢালাওভাবে এ ধরনের সিদ্ধান্ত সাধারণ রোগীদের ওপর চাপানো কতটা যৌক্তিক?

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জানান, বর্তমানে ৬৮টি পরীক্ষাগারে করোনা পরীক্ষা করা হচ্ছে। সরকার পর্যায়ক্রমে প্রতিটি জেলায় নমুনা পরীক্ষার সুবিধা বাড়ানোর উদ্যোগ নিয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments