আওয়ামী লীগের পায়ের তলার মাটি সরে গেছে : মির্জা ফখরুল

ফিরোজ সুলতান: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামীলীগের পায়ের তলার মাটি সরে গেছে এটা তারা ভালো করেই জানে । আওয়ামীলীগের বড় বড় মাথারা বলে দেশে বিএনপি বলে কিছু নেই। অথচ তারাই সারাক্ষণ কথায় কথায় বিএনপির সমালোচনা করে জনমনে টিকিয়ে রেখেছে বিএনপিকে। বিএনপির কথা ছাড়া আওয়ামী লীগের নেতাদের মুখে কোন কথা বের হয়না। কারন তারা জানে বিএনপিই একমাত্র শক্তি যারা জনগণকে সঙ্গে নিয়ে অপকর্মের প্রতিবাদ করতে পারে।

বুধবার (২১অক্টোবর) সকালে তিনি ঠাকুরগাঁওয়ের কালিবাড়িস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে এক মত বিনিময় সভায় উপরোক্ত কথা বলেন।

ফখরুল আরো বলেন,বিচার বিভাগের দায়িত্ব হচ্ছে সরকারের হুকুম পালন করা। তারা “হোল ইয়ার আরজেন্ট দ্যা কপ” হয়ে যায় অনেক সময়। আবারো অনেক সময় দেখা যায় পুলিশের থেকেও বড় ভূমিকা পালন করে।

মির্জা ফখরুল ১৯৭১-৭৫ সময়কালীন সরকারের পটভ‚মি তুলে ধরে বলেন,তখন আওয়ামী লীগের নেতাদের কাছে যাওয়া যেতো,বিচার পাওয়া যেতো। কিন্তু এখন এমন রাজনৈতিক সংস্কৃতি তারা প্রতিষ্ঠা করেছে এখন আর কারো যাওয়াও যায়না,বিচারও পাওয়া যায়না।

ধর্ষণ বিরোধী আন্দোলনে সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, ধর্ষণ প্রতিরোধে সরকার বিভিন্ন ভূমিকার কথা বললেও সেগুলি কোথায়.?

তিনি আরো বলেন, ধর্ষণ বিরোধী আন্দোলন একটি নৈতিকতার আন্দোলন। এতে আমাদের সমর্থন রয়েছে। আমরাও সারাদেশে আন্দোলন করেছি। এখন যারা প্রতিবাদ করছে তাদেরকে আওয়ামীলীগের সন্ত্রাসীরা মারধর করছে । এটা কোন সরকারের কর্মকান্ড হতে পারেনা।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মির্জা ফয়সাল আমিন সহ জেলা বিএনপির নেতাকর্মীরা ।