বাংলাদেশ প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অন্যায়ভাবে গৃহ অন্তরীণ করে রাখা হয়েছে বলে অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেন, করোনা নিয়ন্ত্রণরে ব্যর্থ সরকার এখন ভ্যাকসিন নিয়ে দুর্নীতি করছে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকালে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব বলেন, সরকার করোনা নিয়ন্ত্রণ করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে এবং ভ্যাকসিন নিয়ে তারা আবার লুটপাটে নিমগ্ন রয়েছে আর তারা দুর্নীতি করছে, এই দুর্নীতির কারণে তাদের ভ্যাকসিন প্রয়োগ করাটা টোটালি ম্যাস হয়ে গেছে। এটা তারা সহজে করতে পারবে না

এর আগে মির্জা ফখরুল বলেন, ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান’ তিনি একজন ক্ষণজন্মা পুরুষ। বাংলাদেশের মানুষ যখন অপেক্ষা করছিলেন একজন নেতার, যে নেতা তাদেরক পথ দেখাবে, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সে পথ তাদেরকে দেখিয়েছিলেন। ৭৫ সালে জাতি যখন তাকে দায়িত্ব দিয়েছিল তখন তিনি বিভক্ত জাতিকে একত্রিত করেছিলেন।

তিনি আরো বলেন, মাত্র সাড়ে তিন বছর সময়ের মধ্যে তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশকে সমৃদ্ধ বাংলাদেশের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন তিনি।

তিনি বলেন, জিয়া একদিকে দলীয় গণতন্ত্রকে সত্যিকার অর্থেই প্রতিষ্ঠা করেছিলেন, সংবাদপত্রের স্বাধীনতাকে তিনি ফিরিয়ে দিয়েছিলেন এবং মানুষের যে মৌলিক অধিকারগুলো তিনি ফিরিয়ে দিয়েছিলেন। একই সঙ্গে বাংলাদেশের মানুষকে একটি নতুন পরিচিতি দিয়েছিলেন। বাংলাদেশি জাতীয়তাবাদের যে দর্শন সে দর্শন দিয়ে বাংলাদেশকে তিনি নতুন স্বতন্ত্র একটা পরিচয় দিতে সক্ষম হয়েছিলেন। আজকে তার জন্মদিনে আমরা তার প্রতি শ্রদ্ধা জানাই এবং তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি বলেন বিএনপি মহাসচিব।

বিএনপির মহাসচিব আরো বলেন, আজকে গণতন্ত্র লুট করে নিয়ে গেছে, আজকে গণতন্ত্র হরণ করা হয়েছে, আমাদের স্বাধীনতা হরণ করা হয়েছে। দেশনেত্রী খালেদা জিয়া, যিনি দীর্ঘকাল ধরে গণতন্ত্রের জন্য সংগ্রাম করছেন তাকে অন্যায়ভাবে গৃহে অন্তরীণ করে রাখা হয়েছে। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে আজকে মিথ্যা মামলা দিয়ে নির্বাসিত করা হয়েছে। ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে, মানুষের বিরুদ্ধে- যারা গণতন্ত্র চায় তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে।

মানুষকে হত্যা করা হয়েছে, গুম করা হয়েছে, নির্যাতন করা হয়েছে। এর থেকে মুক্তির জন্য আজকে আমরা নতুন করে শপথ গ্রহণ করেছি। আমরা অবশ্যই গণতন্ত্রকে মুক্ত করবো, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো এবং আমাদের নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবো, বলেন ফখরুল।

মঙ্গলবার সকাল ১১ টায় বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান স্থায়ী কমিটির সদস্যরা। এসময় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর রায় ও ড.খন্দকার মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন। পরে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা জানানো শেষে জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।

Previous articleরংপুরে নকল কয়েল কারখানায় অভিযান, ১ লক্ষ ২০ হাজার টাকা অর্থদণ্ড
Next articleমহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২০ জনের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।