বাংলাদেশ প্রতিবেদক: গণফোরাম থেকে পদত্যাগ করেছেন ড. রেজা কিবরিয়া। যোগ দেওয়ার দেড় বছর না যেতেই দলের সভাপতি ড. কামাল হোসেনের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন গণফোরামের সাধারণ সম্পাদক পদে থাকা নেতা। তবে তিনি গণতন্ত্র, সামাজিক ন্যায়বিচার ও সুশাসন প্রতিষ্ঠার জন্য কাজ করে যাবেন বলে জানিয়েছেন।

রোববার (৭ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে রেজা কিবরিয়া বলেন, ‘আমি গণফোরামের সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ করেছি এবং আমার পদত্যাগপত্র দলের সভাপতি ড. কামাল হোসেনের কাছে ইতিমধ্যেই জমা দিয়েছি। এ ছাড়া আমি গণফোরামের দলীয় সদস্যপদ থেকেও ইস্তফা দিয়েছি।’

গণফোরামের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করতে পেরে রেজা কিবরিয়া ড. কামাল হোসেন ও গণফোরামের নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বিজ্ঞপ্তিতে রেজা কিবরিয়া বলেন, বাংলাদেশে যারা গণতন্ত্র, সামাজিক ন্যায়বিচার ও সুশাসন প্রতিষ্ঠায় কাজ করছেন, তিনি তাদের সঙ্গে কাজ করে যাবেন।

আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী প্রয়াত শাহ এস এম কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গণফোরামে যোগ দেন। হবিগঞ্জ-১ আসন থেকে রেজা কিবরিয়া জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচনও করেন। ২০১৯ সালে গণফোরামের কাউন্সিলের পর ৫ মে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে দলের সভাপতি ড. কামাল রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদকের পদে বসান। এরপর থেকে সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টুসহ দলের কিছু জ্যেষ্ঠ নেতার সঙ্গে রেজা কিবরিয়ার দ্বন্দ্ব শুরু হয়। একপর্যায়ে দলে দুটি ভাগ হয়ে পাল্টাপাল্টি বহিষ্কার চলে।

Previous articleসুনামগঞ্জে স্বামীকে খুন করে পালিয়ে যাওয়া স্ত্রী আটক
Next articleশাহবাগে পলিটেকনিক শিক্ষার্থীদের আন্দোলন, আটক ৫
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।