বাংলাদেশ প্রতিবেদক: রাজধানীর পল্টন থানায় দায়ের করা মামলায় হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে ৫ দিন ও ঢাকা মহানগর কমিটির সহ-দফতর সম্পাদক মাওলানা এহেতাসুমুল হক সাখী বিন জাকিরের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (২৩ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসীর আদালত রিমান্ডের এ আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে।

শুক্রবার পল্টন থানার দায়ের করা মামলায় খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। এ সময় আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বৃহস্পতিবার ভোরে মানিকগঞ্জের সিংগাইরের গ্রামের বাড়ি থেকে তাকে আটক করে র‌্যাব-১।

এদিন একই আদালতে এহেতাসুমুল হককে আদালতে হাজির করে পুলিশ ৭ দিনের রিমান্ডের আবেদন করে। আদালত তার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বৃহস্পতিবার বিকেলে রাজধানীর আরমানিটোলা থেকে তাকে গ্রেফতার করা হয়। মাওলানা এহেতাসুমুলের বিরুদ্ধে হেফাজতের সাম্প্রতিক তাণ্ডবে সম্পৃক্ত থাকার অভিযোগ রয়েছে।

২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এ অবরোধে লাঠিসোঁটা, ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও স্থাপনায় ব্যাপক ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় পল্টন ও মতিঝিল থানায় হেফাজত নেতাদের বিরুদ্ধে একাধিক মামলা করা হয়।

Previous articleদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৮৮ জনের মৃত্যু
Next articleপরিবারকে না জানিয়েই মরদেহ ফেলে দিচ্ছে হাসপাতাল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।