বাংলাদেশ প্রতিবেদক: শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে নিয়ে ‘আপত্তিকর’ ও ‘কুরুচিপূর্ণ’ মন্তব্য করায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি ও বাংলাদেশ গণ অধিকার পরিষদের নেতা নুরুল হক নুরের বিরুদ্ধে চট্টগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জুন) দুপুরে চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় চট্টগ্রাম আদালতের আইনজীবী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক ছাত্রলীগ নেতা শাহরিয়ার ইয়াছিন আরাফাত তানিম এ মামলা করেন।

ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবীর অভিযোগ আমলে নিয়ে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন।

বাদিপক্ষে মামলা পরিচালনা করছেন অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল।

তানিম তার অভিযোগে বলেন, গত ১ জুন ঢাকায় ছাত্র যুব অধিকার পরিষদের এক অনুষ্ঠানে নুর শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে নিয়ে ‘কুরুচিপূর্ণ’ মন্তব্য করেন। এ ছাড়া নুর ছাত্রলীগকে নিয়েও ‘খারাপ কথা’ বলেন। তিনি তার ফেসবুক আইডিতে ভিডিওর মাধ্যমে এ বক্তব্য দেন।

চট্টগ্রাম আদালতে নিজের চেম্বারে বসে নূরের এ বক্তব্য সম্বলিত ওই অনুষ্ঠানের ভিডিওটি দেখে সংক্ষুদ্ধ হয়ে এ মামলা দায়ের করেন বলে উল্লেখ করেন তিনি।

এর আগে ভিপি নুরের বিরুদ্ধে ২০২১ সালের ২১ এপ্রিল নগরীর কোতোয়ালী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।

Previous articleঈশ্বরদীর দুই চালকলে অভিযান: অন্য ব্র্যান্ডের নাম ব্যবহার করে চাল বাজারজাতের অপরাধে জরিমানা
Next articleশ্রীমঙ্গলে দুই কাভার্ডভ্যানের সংঘর্ষে চালক নিহত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।