মুখলেসুর রাহমান সুইট: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবউল আলম হানিফ বাঙালি জাতির মুক্তি সংগ্রামের ধারাবাহিক ইতিহাস টেনে বলেছেন, তিতুমীর থেকে শুরু করে এ জাতির মুক্তির সংগ্রাম অনেকেই করেছে কিন্তু তারা সবাই ব্যর্থ হয়েছে। বাঙালি জাতির পিতা শুধু এ জাতির স্বাধীনতা এনে দিতে স্বার্থক হয়েছে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর পক্ষে জিয়াউর রহমানের আগে তিনজন বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা দিয়েছে। অথচ পাকিস্তানের পক্ষ শক্তি দাবি করেন শুধু জিয়াউর রহমানই স্বাধীনতার ঘোষক। তাদের যে তৎপরতা তা রুখে দিতে হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বঙ্গবন্ধু আদর্শ ধারণ করে স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা করবে এই প্রত্যাশা। এছাড়াও তিনি শোক থেকে শক্তি বিষয়ক ও বঙ্গবন্ধুর জীবনী সম্পর্কে আলোচনা রাখেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ পঁচাত্তরের ১৫ আগস্টে সকল শহীদদের স্মরণে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকাল ১১ টায় বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষে এ আলোচনা সভা। এতে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের সঞ্চালনায় পরিচালনা হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক জননেতা মাহবুবউল আলম হানিফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া-৪ আসনের সংসদ ও কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর, সহকারী প্রক্টর আমজাদ হোসেন ও সাবেক ও বর্তমান প্রশাসনের দায়িত্বরত শিক্ষকমণ্ডলী, বিভিন্ন বিভাগের শিক্ষকমণ্ডলী, প্রক্টোরিয়াল বডি, কর্মকতা-কর্মচারী, সাংবাদিক ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সকল পর্যায়ের নেতাকর্মীরা।

Previous articleউলিপুরে জমিতে থাকা বিদ্যুতের পিলারের টানা তারে জীবন গেল যুবকের
Next articleপেট্রোল অকটেনের দাম বৃদ্ধি পাওয়ায় চাহিদা বেড়েছে বাইসাইকেলের
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।