বাংলাদেশ প্রতিবেদক: ১০ ডিসেম্বর বিএনপির চূড়ান্ত আন্দোলন নয় বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমরা আশ্বস্ত করতে চাই, আগামী ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় সমাবেশে এমন কোনো কর্মসূচি ঘোষণা করব না, যাতে জনগণের দুর্ভোগ ও কষ্ট হবে।

বৃহস্পতিবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন।

তিনি বলেন, ১০ ডিসেম্বরের সমাবেশে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। সরকার সব সময় দুঃস্বপ্ন দেখছে। এই বুঝি তাদের পতন হবে। তত্ত্বাবধায়ক সরকার না দিলে আন্দোলনের পরে সরকার পালানোর পথ খুঁজে পাবে না।

মির্জা ফখরুল বলেন, শত বাধার পরও বিএনপি কোথাও সহিংসতা করেনি। কিন্তু সরকার পরিকল্পিতভাবে সবখানে বাধা দিচ্ছে। সরকার বালখিল্য আচরণ করছে। আওয়ামী লীগের লোকেরা মাস্তানের মতো আচরণ করছে। আওয়ামী লীগ একটা গোয়েন্দানির্ভর দলে পরিণত হয়েছে।

মির্জা ফখরুল বলেন, আন্তর্জাতিক সম্প্রদায়ের চোখ খুলেছে। বাংলাদেশের ভোট ব্যবস্থা নিয়ে জাপানের রাষ্ট্রদূত সত্য কথা বলেছেন। আর সরকারের পায়ের নিচে মাটি না থাকায় তারা উল্টা-পাল্টা কথা বলছে।

তিনি বলেন, নতুন করে সরকার জঙ্গি ইস্যু তৈরি করতে চায়। সরকার এসব করে সাধারণ মানুষের ওপর নির্যাতন করতে চায়। অগ্নি সন্ত্রাসের ইতিহাস পুরাটাই আওয়ামী লীগের। অগ্নি সন্ত্রাসের কথা বলে জনগণকে বিভ্রান্ত করছে সরকার। সরকার আমাদের গণতন্ত্রের ছবক দেয়। কিন্তু আমাদের কর্মসূচির আগে লিফলেট বিতরণেও হামলা করা হচ্ছে।

Previous articleরাজশাহী-কক্সবাজার রুটে সরাসরি বিমান চলাচল শুরু
Next articleচাঁপাইনবাবগঞ্জে মাসুদ রানা অস্ত্রসহ আটক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।