সদরুল আইন: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনার জেরে শনিবার থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ-নিউজিল্যান্ড তৃতীয় টেস্ট বাতিল করা হয়েছে। এ ব্যাপাটি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি) এরই মধ্যে টুইট করে বিষয়টি জানিয়ে দিয়েছে।

আর শনিবারই বাংলাদেশ দল ফিরে আসছে বলে জানিযেছে বিসিবি।

হামলার নিন্দা জানিয়ে ম্যাচ বাতিলের এই সিদ্ধান্তের প্রশংসা করেছে আইসিসি।

ক্রাইস্টচার্চ টেস্ট শেষেই নিউজিল্যান্ড সফর শেষ হওয়ার কথা ছিল বাংলাদেশের। টেস্ট বাতিল হয়ে যাওয়ায় শনিবারই বাংলাদেশ দল ফিরে আসবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি।

কখন তাদের ফেরার ফ্লাইট, সেটি এখনো জানা যায়নি। তবে বিসিবি সূত্র জানিয়েছে, দেশে ফেরার যে ফ্লাইট পাবে সেটিতেই খেলোয়াড়েরা চলে আসবেন।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড টুইট করেছে, ‘এনজেডসি ও বিসিবির যৌথ সিদ্ধান্তে হ্যাগলি ওভাল (ক্রাইস্টচার্চ) টেস্ট বাতিল করা হয়েছে। দুই দলের খেলোয়াড় ও কোচিং স্টাফ সবাই নিরাপদে আছে।’

হ্যাগলি ওভাল মাঠের খুব কাছে একটি মসজিদে আজ শুক্রবার স্থানীয় সময় বেলা দেড়টার দিকে সন্ত্রাসী হামলা হয়েছে। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়েরা।

লিটন দাস ও নাঈম হাসান ছাড়া বাংলাদেশ দলের সবাই মাঠে অনুশীলনে ছিলেন। অনুশীলন শেষে তাঁরা ওই মসজিদে জুমার নামাজ আদায়ে যান।

মসজিদে প্রবেশের মুহূর্তে স্থানীয় একজন তাঁদের মসজিদে ঢুকতে নিষেধ করেন। জানান, এখানে সন্ত্রাসী হামলা হয়েছে। আতঙ্কিত খেলোয়াড়েরা তখন দৌড়ে হ্যাগলি ওভালে ফেরত আসেন।

পরে তাদের হোটেলে নিয়ে আসা হয়। সেখানে এই মুহূর্তে তারা নিরাপদেই অবস্থান করছেন।

খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগ করা হলে প্রত্যেকেই বলছেন, তাঁরা নিরাপদে আছেন। তবে কবে দেশে ফিরবেন, সে বিষয়ে তারা এখনো জানেন না।