বাংলাদেশ ডেস্ক: সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম বন্ধ করার ঘোষণা দিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। করোনাভাইরাসের নতুন ধরন মোকাবিলায় সরকারি সিদ্ধান্তের কারণেই ক্রিকেট বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

শুধু ক্রিকেট নয়, অন্যান্য খেলাধুলাও আপাতত বন্ধ রাখা হয়েছে দেশটিতে। আনুষ্ঠানিক এক ঘোষণা দিয়ে জানিয়েছে দেশটির ক্রীড়া সংশ্লিষ্ট কমিশন।

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বলা হয়, বর্তমান সময়টা খুবই চ্যালেঞ্জিং। আপাতত ক্রীড়া কার্যক্রম বন্ধ হলেও পরবর্তীতে সব সূচি নতুন করে ঘোষণা করা হবে।

গেল বছরের নভেম্বরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফর করেছিল জিম্বাবুয়ে। কিন্তু করোনাভাইরাস প্রকোপের পর থেকে নিজেদের ঘরের মাঠে কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলেনি তারা।

২০২০ সালের আগস্টে আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজ আয়োজনের কথা ছিল তাদের। এরপর ভারতীয় ক্রিকেট দলেরও জিম্বাবুয়ে সফরের কথা ছিল। কিন্তু করোনার কারণে আলোর মুখ দেখেনি কোন সিরিজই।

এদিকে, করোনার কারণে বারবার খেলা বাতিল ও পিছিয়ে যাওয়া জাতীয় দলের ওপর খুবই বাজে প্রভাব ফেলছে বলে মন্তব্য করেছেন দেশটির সাবেক ক্রিকেটাররা।