বাংলাদেশ প্রতিবেদক: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৫ উইকেট নেয়ার কৃতিত্ব দেখালেন বাংলাদেশের তাইজুল ইসলাম। দুরন্ত গতিতে এগিয়ে যাচ্ছিলেন কেশভ মহারাজ। তাকে বোল্ড করে উইকেট সংখ্যা পাঁচে নিয়ে যান তিনি।

এই নিয়ে টেস্ট ক্রিকেটে দশমবার ইনিংসে ৫ উইকেট নেয়ার স্বাদ পেলেন তাইজুল। দেশের বাইরে ৫ উইকেট নিলেন তিনি তৃতীয়বার। গত বছরের এপ্রিলে শ্রীলঙ্কার বিপক্ষে নিয়েছিলেন পাল্লেকেলেতে, এর আগে অভিষেক টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেন্ট ভিনসেন্টে।

বাংলাদেশের হয়ে দেশের বাইরে তিনবার ৩ উইকেট নিতে পেরেছিলেন মোহাম্মদ রফিকও। বিদেশে পাঁচবার ৫ উইকেট নিয়ে সবার ওপরে সাকিব আল হাসান।

দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসে তাইজুল প্রথম শিকার করেন অধিনায়ক ডিন এলগারকে। এরপর সাজঘরে পাঠান যথাক্রমে কিগান পিটারসেন, রায়ান রিকেলটন ও মাল্ডারকে। তার পাঁচ নম্বর শিকার মহারাজ। যিনি হাঁটছিলেন সেঞ্চুরির দিকে। তাইজুলের ঝুলিয়ে দেয়া বলে তিনি হাঁকানোর চেষ্টা করেন বলের পিচে না গিয়েই। ব্যাটে-বলে হয়নি, বল লাগে স্টাম্পে। মহারাজের অভিযান শেষ ৯ চার ও ৩ ছক্কায় ৯৫ বলে ৮৪ রান করে।

Previous articleলৌহজংয়ে চেক জালিয়াতির অভিযোগে ইউপি সদস্যের বিরুদ্ধে ঝাড়ু মিছিল ও মানববন্ধন
Next articleকলাপাড়ায় ২৩টি পাখি অবমুক্ত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।