বাংলাদেশ ডেস্ক: বাংলাদেশের উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিম আর আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাটে খেলবেন না। আজ নিজের ভেরিফাইড সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

মুশফিকুর রহিম প্রায় ১৬ বছর ধরে বাংলাদেশের হয়ে ক্রিকেট খেলছেন। তিনি ১০২টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৫০০ রান তুলেছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে যারা কমপক্ষে ১৫০০ রান তুলেছেন তাদের মধ্যে একমাত্র মুশফিকুরের গড় ২০-এর নিচে, স্ট্রাইক রেটও সর্বনিম্ন।

মুশফিকুর রহিম নিজের পোস্টে লিখেছেন, তিনি গর্বের সাথে ওয়ানডে ও টেস্ট ফরম্যাটে দেশের হয়ে খেলা চালিয়ে যাবেন। সাথে ফ্র্যাঞ্চাইজি লিগের সুযোগ পেলে সেখানেও খেলবেন।

মুশফিকুর রহিম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তের পর ক্রিকেট বিশ্লেষকরা বলছেন এটা ভালো সিদ্ধান্ত। বাংলাদেশের ক্রিকেট পরিসংখ্যানবিদ রিফাত এমিল লিখেছেন, ‘ধন্যবাদ, টেস্ট ও ওয়ানডের জন্য শুভকামনা।’

ক্রীড়া লেখক রেজওয়ান রহমান সাদিদ লিখেছেন, ‘আপনার ক্যারিয়ারের জন্য সময়োপযোগী সিদ্ধান্ত। এখন আপনি টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে মনোযোগ দিতে পারবেন। এ দু’ফরম্যাটে আপনার এখনো অনেক দেয়ার আছে। ধন্যবাদ ও শুভকামনা।’

বাংলাদেশের ক্রিকেটাররাও তার পোস্টের নিচে মন্তব্য করেন, ফাস্ট বোলার রুবেল হোসেন লিখেছেন, ‘আপনাকে বাংলাদেশ মিস করবে।’

ক্রিকেট সমর্থকদের অনেকেই তাকে এ সিদ্ধান্তের জন্য সাধুবাদ জানায়, তাদের মতে এখন টি-টোয়েন্টি ক্রিকেটে তরুণ ক্রিকেটারদের বেশি প্রয়োজন।

চলতি বছর মুশফিকুর রহিমের সাথে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সম্পর্কেও টানাপোড়েন চলছিল। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর তাকে ‘বিশ্রাম’ দিয়ে দল ঘোষণা করেছিল বিসিবি।

দল থেকে বাদ পড়ে মিডিয়ায় সরব হয়েছিল মুশফিক। তিনি বলেছিলেন, নির্বাচকরা ‘বিশ্রাম’ বললেও আসলে তাকে ‘বাদই’ দেয়া হয়েছিল।
সূত্র : বিবিসি

Previous articleকলাপাড়ায় পীর সাহেবের কর্মকান্ড ফাঁস
Next articleডিডি ও ডিপিও’র নাম ব্যবহার করে স্কুল ফাঁকি, শিক্ষার্থীরা যথা সময়ে আসলেও দেরীতে আসেন শিক্ষকরা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।