বাংলাদেশ প্রতিবেদক: পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, বিশ্বে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ দেশের তালিকায় বাংলাদেশের অবস্থান ২৪তম। দেশ ও মানুষের জীবনমানের উন্নয়নের যে ধারাবাহিকতা চলছে তাতে অল্প কয়েক বছরের মধ্যে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ দেশের তালিকায় বাংলাদেশের স্থান হবে ১১ থেকে ১৫তমের মধ্যে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার দুপুরে বরিশাল পুলিশলাইন্সে অনুষ্ঠিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

আইজিপি আরও বলেন, ‘প্রায় ১৪ বছর দেশের শান্তিশৃঙ্খলা স্থিতিশীল অবস্থায় থাকায় আমরা দ্রুতগতিতে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হতে যাচ্ছি। শান্তিশৃঙ্খলা স্থিতিশীল রাখার এ গৌরব দেশের পুলিশ বাহিনীর। এক সময়ের তলাবিহীন ঝুড়ির খেতাব পাওয়া বাংলাদেশ এখন উন্নয়নে বিশ্বে কাছে একটি বিস্ময়কর রাষ্ট্রে পরিণত হয়েছে।’

তিনি বলেন, ‘৪ হাজার বছরের ইতিহাস পর্যালোচনা করে দেখা যাবে বাঙালির শাসন ব্যবস্থা বাঙালির হাতে ছিল না। বিভিন্ন গোষ্ঠী বাঙালিকে শাসন-শোষণ করেছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশ অর্জন করে প্রথম আমাদের শাসন ব্যবস্থা আমাদের হাতে ফিরিয়ে এনেছেন। বিস্ময়করভাবে সেই বাংলাদেশের উন্নয়নে নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।’

একটি সুশৃঙ্খল সামাজিক রাষ্ট্র উন্নয়নের জন্য প্রধান শর্ত উল্লেখ করে তিনি বলেন, ‘বাংলাদেশকে সেই রাষ্ট্র করার জন্য আমরা অংশিদারত্বের ভিত্তিতে সামাজিক পুলিশি ব্যবস্থা গ্রহণের পদক্ষেপ নিয়েছি। সমাজের সব স্তরের মানুষকে পুলিশের কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত করে একটি সুশৃঙ্খল সমাজ গড়ার লক্ষ্যে পুলিশ বাহিনী কাজ করে যাচ্ছে।’

সুধী সমাবেশে আরও বক্তৃতা করেন- বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন, শেখ হাসিনা সেনানিবাসের জিওসি ব্রিগেডিয়ার জেনারেল শহীদুজ্জামান খান, ডিজিএফআইয়ের বরিশাল কার্যালয়ের প্রধান কর্নেল এম এ সাদি, বরিশালের বিভাগীয় কমিশনার সাইফুল ইসলাম বাদল, পুলিশের রেঞ্জ ডিআইজি এস এম আখতারুজ্জামান, বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কবির উদ্দিন প্রমাণিক, বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীর ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস।

সুধী সমাবেশের আগে আইজিপি ড. বেনজীর আহমেদ পুলিশের কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টার এবং নবনির্মিত এয়ারপোর্ট থানা ভবন উদ্বোধন করেন। সুধী সমাবেশ শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

Previous articleময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার বিশেষ অভিযানে গ্রেফতার ১৫
Next articleপতাকাসহ পাকিস্তান ক্রিকেট দলকে দেশে ফেরত পাঠিয়ে দেয়া উচিত: ডা. মুরাদ হাসান
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।