শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeরাজনীতিপতাকাসহ পাকিস্তান ক্রিকেট দলকে দেশে ফেরত পাঠিয়ে দেয়া উচিত: ডা. মুরাদ হাসান

পতাকাসহ পাকিস্তান ক্রিকেট দলকে দেশে ফেরত পাঠিয়ে দেয়া উচিত: ডা. মুরাদ হাসান

বাংলাদেশ প্রতিবেদক: বাংলাদেশ সফরে এসে নিজ দেশের পতাকা লাগিয়ে অনুশীলন করায় পাকিস্তান ক্রিকেট দলকে দেশে ফেরত পাঠিয়ে দিতে বললেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। মঙ্গলবার রাতে চট্টগ্রাম প্রেস ক্লাব ভবনের বই বিপনী বাতিঘর পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতীর পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানা উদ্যোগ ও অনুপ্রেরণায় দেশের ক্রিকেট আজ অনন্য উচ্চতায় ঠাঁই করে নিয়েছে। দেশে যখন মুজিব জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা হচ্ছে তখন পাকিস্তান ক্রিকেট দলের তাদের জাতীয় পতাকা লাগিয়ে প্র্যাকটিস আমাদের চেতনায় আঘাত ও হৃদয়ে রক্তক্ষরণ ঘটিয়েছে।

তিনি বলেন, খেলোয়াড়দের নিয়ে আমার কোনো কথা নেই। কিন্তু প্র্যাকটিসের সময় পাকিস্তান চাঁদ-তারা খচিত পতাকা নিয়ে মাঠে যাবে এটা কোনোভাবেই মেনে নেয়া যায় না। এটা আমি কোনোভাবেই সমর্থন করি না। আমি মনে করি তাদের পতাকাসহ তাদের দেশে ফেরত পাঠিয়ে দেয়া উচিত।

তিনি বলেন, পতাকা টাঙিয়ে কিসের প্র্যাকটিস? নাটক? সিনেমা? ভণ্ডামি? করতে দেয়া উচিত না।

উল্লেখ্য, সোমবার মিরপুরের অ্যাকাডেমিতে পাকিস্তান দল নিজেদের জাতীয় পতাকা টাঙিয়ে অনুশীলন করেছে। সামাজিক মাধ্যমে সেই ছবি ভাইরাল হওয়ার পরই বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। গ্যালারিতে উচ্ছ্বাস প্রকাশে পতাকা দোলানোর নিয়ম-নীতি থাকলেও অনুশীলনের সময় সরাসরি মাটিতে পাকিস্তানের পতাকা গাঁথাকে অনুচিত মনে করছেন অনেকে।

মিরপুরে পাকিস্তান দলের অনুশীলনের মাঝেই অ্যাকাডেমির নেটের বামপাশে দুটি পতাকা নিয়ে হাজির হন পাকিস্তানের কোচিং স্টাফ। দুই নেটের দুই পাশে দুটো পতাকা টাঙিয়ে অনুশীলন শুরু করেন তারা। বাংলাদেশে আগে কখনো কোনো সফরকারী দল এভাবে নিজ দেশের পতাকা টাঙিয়ে অনুশীলন করেনি। এ নিয়ে শুরু হয় আলোচনা-সমালোচনা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments