বাংলাদেশ প্রতিবেদক: দেশের কোথাও গাড়ি বন্ধের বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানে না বিআরটিএ। সংস্থাটির চেয়ারম্যান চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেছেন, আমাদের কাছে কেউ কোনো দাবি-দাওয়া জানায়নি।

শুক্রবার (২১ অক্টোবর) সকালে বনানীর বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যানের কার্যালয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মালিক শ্রমিকরা আমাদের বলে ধর্মঘট করে না। আমরা দাবি-দাওয়ার বিষয়ে কিছুই জানি না।

কিছু রাজনৈতিক দল যেখানেই সমাবেশ করে, সেখানেই গাড়ি বন্ধ করে দেওয়া হয়। এতে জনসাধারণ ভোগান্তিতে পড়ছে। বিআরটিএ কোনো রাজনৈতিক দলের সিদ্ধান্ত বাস্তবায়ন করছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অন্য এক প্রশ্নের জবাবে নূর মোহাম্মদ মজুমদার বলেন, আইন সবাইকে মেনে চলতে হবে। ১৭ কোটি মানুষের জন্য আমাদের এনফোর্সমেন্টের অত জনবল নেই। আমরা প্রত্যেকে যদি আইন মেনে চলি, তাহলে এখানে আর এনফোর্সমেন্টের প্রয়োজন হয় না।

তিনি আরো বলেন, যারা আইন না মানে তাদের শাস্তি দেয়ার জন্য এনফোর্সমেন্টের প্রয়োজন রয়েছে। বিআরটিএর ম্যাজিস্ট্রেট সপ্তাহে ছয় দিন মোবাইল কোর্ট পরিচালনা করে। এর বাইরে জেলা প্রশাসকরাও করে। পুলিশ সদস্যাও কিন্তু রাস্তাঘাটে ব্যবস্থা নিচ্ছে।

বিআরটিএ চেয়ারম্যান বলেন, পথচারীরা জেব্রা ক্রসিং ব্যবহার করে না, ফুটওভার ব্রিজ ব্যবহার করে না। এজন্যই দুর্ঘটনাগুলো ঘটছে। অপ্রাপ্তবয়স্করা মোটরসাইকেল চালাচ্ছে, আবার অনেকে ড্রাইভিং লাইসেন্স ছাড়াও চালাচ্ছে। এজন্যই দুর্ঘটনাগুলো ঘটছে। আইন করা হয়েছে আইন মানার জন্য। সেটা মানতে হবে এবং সবাইকে সচেতন হতে হবে।

Previous articleউল্লাপাড়ায় ফসলের জমিতে আলোক ফাঁদ
Next article৫ বছরের জন্য নির্বাচনে অযোগ্য ইমরান খান
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।