কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় রান্না ঘরের গ্যাস সিলিন্ডার থেকে সৃষ্ট অগ্নিকান্ডে মাদ্রাসার বাবুর্চিসহ ৪ শিক্ষার্থী দগ্ধ হয়েছেন। শুক্রবার রাত ৯টায় শহরের থানাপাডার মোমতাজুল উলুম মাদ্রাসায় এ ঘটনা ঘটে। অগ্নিদগ্ধরা হলো, মাদ্রাসা শিক্ষার্থী তানভীর (১৩), নাঈম (১৫), মহিবুল (১৬), ইমরান (১৫) ও বাবুর্চি ফুলবাস (৫৫)। অগ্নিদগ্ধদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মোমতাজুল উলুম মাদ্রাসার অধ্যক্ষ আরিফুজ্জামান জানান, শুক্রবার রাতে মাদ্রাসার আবাসিক শিক্ষার্থীদের রান্নার জন্য বাবুর্চি ফুলবাস গ্যাসের চুলা জ্বালানোর চেষ্টা করে। গ্যাসের চুলার সমস্যার কারণে তাতে আগুন জ্বলছিল না। গ্যাস সিলিন্ডার চালু রেখেই বাবুর্চি দিয়াশলাইয়ের কাঠি দিয়ে আগুন জ্বালানোর চেষ্টা করলে আগে থেকে চালু থাকা গ্যাস রান্না ঘরের ভিতরে ঘনীভূত থাকার ফলে দিয়াশলাইয়ের কাঠি জ্বালানোর সঙ্গে সঙ্গে পুরো রান্নাঘরে আগুন ধরে যায়। এ সময় বাবুর্চির সঙ্গে মাদ্রাসার শিক্ষার্থীরা রান্নাঘরে উপস্থিত ছিলো।
এতে বাবুর্চিসহ ৪ শিক্ষার্থী আগুনে দগ্ধ হয়েছে। তাদেরকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক রাকিবুল হোসেন বলেন, বার্ণ দশ শতাংশের নিচে। খুব বেশি ঝুকিপূর্ণ নয়। তবে এ ব্যাপারে সতর্ক থাকতে হবে।