হুমায়ুন কবির: জেলা শহরের প্রাণ মগড়া নদীতে মোক্তারপাড়া ব্রীজের বিকল্প সড়ক ও বর্জ্য অপসারণের অসমাপ্ত কাজ দ্রুত সমাপ্ত করার দাবীতে নেত্রকোনায় মানববন্ধন কর্মসূচী হয়েছে। আইইডি’র সহযোগিতায় স্বেচ্ছাসেবী সংগঠন জনউদ্যোগ রবিবার দুপুর ১ টা থেকে ২ টা পর্যন্ত পৌরসভার মোড়ে এই মানববন্ধন কর্মসূচী পালন করে। ঘন্টাব্যাপী মানববন্ধনে বিভিন্ন শ্রেণি পেশার লোকজন অংশ গ্রহণ করেন।
মানববন্ধন চলাকালে ব্রীজ নির্মাণকালে ব্রীজের দুপাশে নির্মিত দুটি বিকল্প সড়ক ও পুরনো ব্রীজের ভাঙ্গাছোড়া অংশ দ্রুত অপসারণের দাবী জানান বক্তারা।

বর্জ্য এবং মাটিসহ নির্মাণ সামগ্রী সরানোর কাজের জন্য বাড়তি টাকা বরাদ্ধ থাকার পরেও কাজটি না করায় শহরবাসীর মাঝে ক্ষোভ বিরাজ করছে। এদিকে বর্ষা আসার আগেই অপসারণ না করলে নদীর পানি উপচে শহরে প্রবেশ করবে বলে আশংকায় সকলেই। কাজেই আগামী সাত দিনে এই কাজ সমাপ্ত না করলে সওজের কর্তপক্ষ সহ প্রশাসনের পথরোধ করার হুমকি দেন বক্তারা।

এসময় শিক্ষা সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা কমিটির সদস্য সচিব সাংবাদিক আলপনা বেগমের পরিচালনায় বক্তব্য রাখেন নেত্রকোনা জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা খন্দকার আনিছুর রহমান, প্রেসক্লাব সম্পাদক ও জনউদ্যোগের ফেলো সাংবাদিক শ্যামলেন্দু পাল, আহবায়ক অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী, উদীচীর সভাপতি মোস্তাফিজুর রহামান, নাগরিক আন্দোলনের নেতা হারুন অর রশিদ, সাংবাদিক ম কিবরিয়া চৌধুরী হেলিম, একে এম আব্দুল্লাহ, সুজাদুল ইসলাম ফারাস, নাজমুশ শাহাদাৎ, সালাউদ্দিন রুবেলসহ সাংস্কৃতিক সামাজিক নেতৃবৃন্দ।