বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাচান্দিনায় প্রিজাইডিং অফিসারের বিরুদ্ধে নৌকা প্রার্থীর অভিযোগ

চান্দিনায় প্রিজাইডিং অফিসারের বিরুদ্ধে নৌকা প্রার্থীর অভিযোগ

মো. ওসমান গনি: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া কুমিল্লার চান্দিনা উপজেলার নিয়োগকৃত দুই তৃতীয়াংশ প্রিজাইডিং অফিসারের বিরুদ্ধে অভিযোগ করেছেন আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী তপন বক্সী।

২৫ মার্চ (সোমবার) প্রধান নির্বাচন কমিশনার, জেলা প্রশাসক, জেলা রিটার্নিং অফিসার, উপজেলা সহকারি রিটার্নিং অফিসারের কাছে লিখিত ওই অভিযোগ করেন তিনি। ওই সব অভিযুক্ত প্রিজাইডিং অফিসার পরিবর্তন করার জন্য আহবান জানান ওই প্রার্থী।

প্রার্থী তপন বক্সী তার লিখিত অভিযোগে উল্লেখ করেন, চান্দিনা উপজেলার ৮৪টি কেন্দ্রে প্রিজাইডিং অফিসার নিয়োগে ব্যাপক পক্ষপাতিত্ব করা হয়েছে। যেখানে এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ এর প্রতিষ্ঠিত ৩টি কলেজ থেকে এলডিপি ও জামায়াত সমর্থিত শিক্ষকদের এবং আবেদানূর কমপ্লেক্স থেকে বিএনপি-জামায়াত সমর্থিত প্রায় ৬৫জন শিক্ষকদের দায়িত্ব দেওয়া হয়েছে। ওই প্রিজাইডিং অফিসারগণ কখনও আমার মঙ্গল কামনা করবে না এমনকি নৌকার বিজয় হউক তেমনটা চাইবেন না।

উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাদের এমনকি চান্দিনার ঐতিহ্যবাহী মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষকদের সিংহ ভাগই দায়িত্ব থেকে বাদ রেখে এবং উপজেলার অনেক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এ বাদ রেখে ওই তালিকা করা হয়েছে। যা উদ্দেশ্য প্রণোদিত।

তপন বক্সী জানান, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে শতভাগ সুষ্ঠু, স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত করতে উল্লেখিত প্রিজাইডিং অফিসারদের বাদ দিয়ে নিরপেক্ষ কর্মকর্তাদের প্রিজাইডিং অফিসার হিসেবে নিয়োগ দিতে হবে। তা না হলে চান্দিনায় অবাধ ও সুষ্ঠ নির্বাচন আশা করা যায় না।এ ব্যাপারে চান্দিনা উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার মো. জাসেদুল ইসলাম এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, অভিযোগের কথা জানি কিন্তু কি করা হবে বা কি সিদ্ধান্ত দিবেন সেটা শুধুমাত্র রিটার্নিং অফিসার মহোদয়ের বিবেচ্য বিষয়।

এ ব্যাপারে জেলা রিটার্নিং অফিসার ও জেলা সিনিয়র নির্বাচন অফিসার মো. জাহাঙ্গীর হোসেন জানান, বিষয়টি খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments