বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাবাংলাদেশির হাতের ১০ নখ উপড়ে ফেলল বিএসএফ!

বাংলাদেশির হাতের ১০ নখ উপড়ে ফেলল বিএসএফ!

বাবুল আকতার: নওগাঁর সাপাহার উপজেলা সীমান্ত এলাকায় আজিম উদ্দীন নামের এক বাংলাদেশি যুবককে নির্যাতন করে তাঁর দুই হাতের ১০টি নখ উপড়ে নিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। আজ শনিবার ভোররাতের দিকে উপজেলার পাতাড়ী সীমান্তের বিপরীতে ভারতের রাঙামাটি ক্যাম্পের বিএসএফ জওয়ানরা এ নির্যাতন চালায়।

এলাকাবাসী সূত্রে জানা যায়, রাতে একদল গরু ব্যবসায়ীর সঙ্গে রাখাল হিসেবে ভারতে গরু আনতে যান উপজেলার দক্ষিণ পাতাড়ী (তুলশীডাঙ্গা) গ্রামের কবির উদ্দীনের ছেলে আজিম উদ্দীন। পরে গরু নিয়ে সীমান্তের ২৪২ পিলার এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশের চেষ্টাকালে ভারতের বামনগোলা থানাধীন রাঙামাটি ক্যাম্পের ৬০ বিএসএফের টহলরত জওয়ানরা তাদের পিছু ধাওয়া করে। সে সময় অন্যরা গরু ফেলে পালিয়ে যেতে সক্ষম হলেও আজিম উদ্দীন বিএসএফের হাতে ধরা পড়ে যান। পরে তাঁকে ক্যাম্প এলাকায় নিয়ে দুই হাতের প্রত্যেকটি আঙুল থেকে নখ উপড়ে ফেলে এবং শারীরিক নির্যাতন করে বিএসএফ। নির্যাতনের একপর্যায়ে অচেতন হয়ে পড়েন আজিম উদ্দীন। অচেতন অবস্থায় তাঁকে সীমান্তবর্তী পুনর্ভবা নদীর জিরো পয়েন্টে ফেলে রেখে যান বিএসএফ জওয়ানরা।

পরে ভোর ৫টার দিকে আদাতলা ১৬ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একটি টহল দল ওই এলাকায় গেলে নদীর কিনারে অচেতন অবস্থায় আজিমকে পড়ে থাকতে দেখে উদ্ধার করে ক্যাম্পে নিয়ে যায়। পরে সকাল ১০টার দিকে তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে বিজিবি।

নওগাঁয় বিজিবির ১৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এ ব্যাপারে বিজিবির পক্ষ থেকে সাপাহার থানায় একটি মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments