মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলারামগঞ্জে মাতৃত্বকালীন ভাতার কার্ড আটক রেখে টাকা আদায়ের অভিযোগ

রামগঞ্জে মাতৃত্বকালীন ভাতার কার্ড আটক রেখে টাকা আদায়ের অভিযোগ

মো: রবিউল ইসলাম: লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার ৬নং লামচর ইউপির সংরক্ষিত মহিলা মেম্বার শামসুর নেহার মাতৃত্বকালীন ভাতার কার্ড আটক রেখে জনপ্রতি ৪৬০০ টাকা করে হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভূক্তভোগী লক্ষ্মীপুর জেলা প্রশাসক ও রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারে নিকট পৃথক পৃথক ভাবে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার লামচর ইউপির ৭/৮/৯নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার শামসুর নেহার মজুপুর গ্রামের হারুনুর রশিদের স্ত্রী মমতাজ বেগমকে মাতৃত্বকালীন ভাতার কার্ড দেওয়ার নামে নগদ দুই হাজার টাকা এবং ওই ভাতার একাউন্ট খোলার নাম করে পাচঁশত টাকা হাতিয়ে নেয়। চলতি জুন মাসের ২৩ তারিখে রামগঞ্জ কৃষি ব্যাংকে উপস্থিত হয়ে ব্যাংকের নির্ধারিত ফরমে ভাতাভোগীর কাছ থেকে ছয় হাজার টাকার স্বাক্ষর নিয়ে মেম্বার পুনরায় ২১শত টাকা হাতিয়ে নিয়ে ভাতার কার্ড ওই মেম্বার নিজের কাছে রেখে দেয়। এ ব্যাপারে ভাতা ভোগী মমতাজ বেগম বলেন,২৩ জুন রামগঞ্জ কৃষি ব্যাংকে আমিসহ ১৫ জন ভাতাভোগী মহিলা একত্রে উপস্থিত হই। তখন ব্যাংক থেকে ৬হাজার টাকা উত্তোলনের পর প্রত্যেকের কাছ থেকে ৪হাজার ৬শত টাক করে হাতিয়ে নিয়ে বাকী ১৪শত টাকা ভাতাভোগীদের দিয়ে ভাতার নিজের কাছে রেখে দেয়।

এ ব্যাপারে অভিযুক্ত মহিলা মেম্বার শামসুর নেহার বলেন,উপজেলা পরিষদের অনেককে ম্যানেজ করে ১০টি এবং লামচর ইউপি চেয়ারম্যান মাহেনারা পারভিন কে ম্যানেজ করে ৫টি কার্ড নিয়েছি। কার্ড নিতে বিভিন্ন ব্যক্তিকে যে টাকা দিতে হয়েছে সে টাকা তো কার্ডধারী মহিলাদের থেকেই নিতেই হবে। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিফাত আরা সুমি বলেন,কার্ডধারী মমতাজ বেগমের দায়ের করা অভিযোগটি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা চেয়ারম্যান মনির হোসেন চৌধুরী বলেন,সরকার বিনা মুল্যে দেওয়া ভাতার কার্ড নিয়ে যারা অর্থবানিজ্য করে সরকারে ভাবমুর্তি ক্ষুন্ন করছে,তারা যেই হোক কোন ছাড় দেওয়া হবে না।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments