বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাপ্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেনে গুলিবর্ষণ মামলার পলাতক ২ আসামির আত্মসমর্পণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেনে গুলিবর্ষণ মামলার পলাতক ২ আসামির আত্মসমর্পণ

কামাল সিদ্দিকী: পাবনার ঈশ্বরদীতে শেখ হাসিনার ট্রেনবহরে গুলিবর্ষণ ও হামলা মামলার পলাতকদের মধ্যে ২ আসামী মঙ্গলবার (২ জুলাই) আদালতে আত্মসমর্পন করেছেন। এরা হলেন- ঈশ্বরদী পৌরসভার সাবেক মেয়র ও পৌর বিএনপির সাবেক সভাপতি মকলেছুর রহমান বাবলু এবং বিএনপি নেতা আব্দুল হাকিম টেনু।
পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের ভারপ্রাপ্ত বিচারক রুস্তম আলীর আদালতে তাঁরা আত্মসমর্পন করেন। এই নিয়ে ঈশ্বরদী বিএনপির ৩২ জন নেতাকর্মী আলোচিত এই মামলার আসামী হিসেবে কারাগারে গেলেন।
বুধবার (৩ জুলাই) এই মামলার রায়ের দিন ধার্য আছে।
তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৪ সালের ২৩ সেপ্টেম্বর দলীয় কর্মসূচিতে ট্রেনবহর নিয়ে রেলপথে খুলনা হতে ঈশ্বরদী হয়ে সৈয়দপুর যাচ্ছিলেন। সন্ধ্যার দিকে ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে ট্রেনটি প্রবেশের আগে রেলগেট এলাকায় অতর্কিতে ওই ট্রেন ও শেখ হাসিনার কামরা লক্ষ্য করে উপর্যুপরি গুলিবর্ষণ ও বোমা নিক্ষেপ করা হয়। এই ঘটনায় অধিকতর তদন্ত শেষে মোট ৫২ জনকে আসামী করে চার্জশিট দেয়া হয়। এদের মধ্যে গত ২৫ বছরে ৫ জন ইতিমধ্যে মারা গেছেন। বাকী ১৫ জন এখনো পলাতক। বুধবার এই মামলার রায়ের দিন ধার্য আছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments