শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাগ্রীন ভয়েস বেরোবি শাখার উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান

গ্রীন ভয়েস বেরোবি শাখার উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান

শিহাব মন্ডল,বেরোবি: গ্রীন ভয়েস বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়(বেরোবি) শাখার উদ্যোগে বৃক্ষরোপনের আয়োজন করা হয় ।৩১ জুলাই(বুধবার) সকাল ৯ টায় গ্রীন ভয়েস বেরোবি শাখার সমন্বয়ক সোহানুর রহমানের নেতৃত্বে ১৫ সদস্যের প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের পার্কের মোড় সংলগ্ন ২নং গেট হতে যাত্রা শুরু করে ।

প্রতিনিধি দল সকাল ১১ টায় রংপুর জেলার কাউনিয়া উপজেলার গোড়াই সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাহাগিলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করে ।

গ্রীন ভয়েস বেরোবি শাখার সমন্বয়ক সোহানুর রহমানের সঞ্চালনায় বৃক্ষরোপন অভিযানে বক্তব্য রাখেন গোড়াই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিউর রহমান, সহকারী শিক্ষক সোহেল রানা,বাহাগিলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম প্রসাদ সাহা,গ্রীন ভয়েস বেরোবি শাখার সদস্য মোজাহিদুর ইসলাম ইমন,নয়ন দেবনাথ,মতিউর রহমান সম্রাট,আসাদুজ্জামান আসাদ ।

গোড়াই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তার বক্তব্যে বলেন,বৃক্ষরোপণ একটি মহৎ কাজ । গ্রীন ভয়েস এর এই বৃক্ষরোপণ অভিযান নিঃসন্দেহে একটি ভালো কাজ । গাছ আমাদের অনেক উপকার করে । আমাদের সকলের উচিত প্রতি বছর বেশি বেশি করে গাছ লাগানো ।

বাহাগিলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম প্রসাদ বলেন , গ্রীন ভয়েসের এই উদ্যোগ কে সাধুবাদ জানাই । তারা এই অজপাড়া গায়ের শিক্ষার্থীদের মধ্যে চারা বিতরণ করছে । প্রতি দেশের মোট আয়তনের শতকরা ২৫ ভাগ বনভূমি প্রয়োজন। কিন্তু আমাদের দেশে তা নেই। তাই আমাদের উচিত বেশি বেশি করে গাছ লাগানো ।

এই সময় গ্রীন ভয়েসের সদস্যের মধ্যে উপস্থিত ছিলেন সিয়াম সরকার, স্বপন মাহমুদ,মিলন মিয়া,তানিয়াল হোসেন,আশরাফ আলী, সুরাইয়া যুথি,উম্মে খাদিজা রিমু,খাইরুন নাহার খানম,তনুয়া লিখি প্রমুখ ।

উল্লেখ্য দুইটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ১৫ প্রজাতির ১৫০টি বৃক্ষ বিতরণ করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments