শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাচট্টগ্রামে বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ

চট্টগ্রামে বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ

আহসান হাবিব: বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে শ্লোগান দেওয়াকে কেন্দ্র করে যুবদলের দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল রোববার বিকালে নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে মহানগর বিএনপির পক্ষ থেকে দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমাবেশের আয়োজন করা হয় । সমাবেশ চলার মধ্যেই বিকাল সাড়ে চারটার দিকে যুবদল চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ এবং সংগঠনের নেতা শামসুল হকের সমর্থকদের মধ্যে সংঘর্ষেও ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার বিকেল ৪টা পযন্ত নগর যুবদলের সাবেক সহ-সভাপতি শামসুল হক সমাবেশ থেকে বের হয়ে যান তার কিছু অনুসারীকে নিয়ে। মিনিটদশেক পর লাভলেইন হয়ে একটা মিছিল নিয়ে তিনি আবার সমাবেশে প্রবেশ করেন। তার অনুসারীরা শ্লোগান দিয়ে আগ থেকে সমাবেশের চেয়ারে বসে থাকা নেতাকর্মীদের সাথে ধাক্কাধাক্কি করে। এক পর্যায়ে তা ধাওয়া-পাল্টা ধাওয়ায় রূপ নেয় এব চেয়ার ছোড়াছুড়ি করে। বিকেল সাড়ে ৪টায় নগর যুবদলের প্রচার সম্পাদক (১) জিল্লুর রহমান জুয়েলকে তার সহযোগীরা রক্তাক্ত অবস্থায় সিএনজিচালিত টেক্সিযোগে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যান। এরপর পাঁচলাইশ ও বায়েজিদ থানার যুগ্ম আহ্বায়ক হুমায়ুন কবির এবং বাবুল হোসেনকেও আহত অবস্থায় তার সহযোগীরা চমেক হাসপাতালে নিয়ে যান। দুই দফা সংঘর্ষের কারণে সমাবেশের কার্যক্রম বন্ধ হয়ে যায়। পরে নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয় এবং সমাবেশের কাজ পুনরায় শুরু হয়।

সমাবেশে বিএনপি নেতারা দাবি করেন, বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সরকার বন্দি করে রেখেছে। তারা অবিলম্বে দলীয় প্রধানের মুক্তির দাবি করেন। বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মহানগর বিএনপির পক্ষ থেকে সকালে নগরীর বিপ্লব উদ্যানে পুষ্পমাল্য অর্পণ করা হয়। বিকালে আয়োজন করা হয় সমাবেশের। এতে সভাপতিত্ব করেন মহানগর কমিটির সভাপতি শাহাদাত হোসেন। বক্তব্য রাখেন, সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, যুগ্ম সম্পাদক সাইফুল আলম, ইয়াসিন চৌধুরী লিটন, মহিলা দলের সভানেত্রী মনোয়ারা বেগম মনি, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচএম রাশেদ খান প্রমুখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments