শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলা৩ জেলায় ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু

৩ জেলায় ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু

বাংলাদেশ প্রতিবেদক: কুষ্টিয়া ভেড়ামারায় ও ফরিদপুর মেডিকেলে ডেঙ্গু আক্রান্ত হয়ে এক নারী ও এক পুরুষের মৃত্যু হয়েছে ও ময়মনসিংহ আর ও একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। গতকাল রাত ও আজ মঙ্গলবার ভোরে তারা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

কুষ্টিয়া: কুষ্টিয়ার সিভিল সার্জন রওশন আরা জানান মিনা খাতুনের বাড়ি ভেড়ামারা উপজেলার ধরমপুর ইউনিয়নের কাজিহাটা গ্রামে এবং তিনি রায়হান আলীর স্ত্রী। এর আগে কুষ্টিয়ার দৌলতপুরে জোসনা খাতুন নামে অপর এক নারী স্থানীয়ভাবে আক্রান্ত হলে রাজধানীর টেকনিক্যাল মোড় বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গত ২৪ ঘন্টায় কুষ্টিয়ার বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ২০জন। চিকিৎসাধীন রয়ছেন ৬৮জন। আর এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৮০৫ জন।

ফরিদপুর: ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয় ডেঙ্গু আক্রান্ত সিদ্দিক। তার বাড়ি মাদারীপুর জেলার রাজহৈর উপজেলার কবিরাজপুর গ্রামে।

ফরিদপুরে ডেঙ্গুতে আক্রান্ত শনাক্ত রোগীর সংখ্যা দুই হাজার অতিক্রম করেছে কয়েকদিন আগেই। গেল ২০ জুলাই থেকে এ পর্যন্ত ফরিদপুরের হাসপাতালগুলোতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ২১৮৭ জন। এরমধ্যে সুস্থ রোগীর সংখ্যা ১৬২৬ জন। বর্তমানে ভর্তি রয়েছেন ১৯৪ জন ডেঙ্গু রোগী।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. মো.এনামুল হক জানান, ২০ জুলাই থেকে এ পর্যন্ত ফরিদপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মোট ২১৮৭ জন ভর্তি হয়েছিলেন। এর মধ্যে গেল ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছে ৪৫ জন রোগী। বর্তমানে ভর্তি আছেন ১৯৪ জন। এছাড়া ১৬২৬ জন রোগী চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। ৩৬০ জনকে ঢাকায় রের্ফাড করা হয়েছে।

ময়মনসিংহ: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ফাতেমা খাতুন (৫০) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। তিনি কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার নাজমুল হকের স্ত্রী।

হাসপাতালের সহকারী পরিচালক ডা. সামছুজ্জামান সেলিম জানান, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ফাতেমা খাতুন গত ৩ সেপ্টেম্বর সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ১১নং ওয়ার্ডে ভর্তি হন। অবস্থার অবনতি হওয়ায় শনিবার (৭ সেপ্টেম্বর) তাকে আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, এই হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৭ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন আছেন ৫৯ জন। এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ জন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments