বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলাহাসপাতালে মেয়াদ উত্তীর্ণ স্যালাইন পুশের প্রতিবাদে মানববন্ধন, তদন্ত কমিটি গঠন

হাসপাতালে মেয়াদ উত্তীর্ণ স্যালাইন পুশের প্রতিবাদে মানববন্ধন, তদন্ত কমিটি গঠন

মহিনুল ইসলাম সুজন: নীলফামারী সদর আধুনিক হাসপাতালে রোগীর শরীরে মেয়াদ উত্তীর্ণ স্যালাইন পুশ করার প্রতিবাদে মানববন্ধন করেছে রোগীর স্বজনরা।রোবববার (২২ সেপ্টেম্বর)দুপুরে সিভিল সার্জন কার্যালয়ের সামনে তারা মানববন্ধন করেন। ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।কমিটিকে আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। মানববন্ধনে রোগীর স্বজনরা অভিযোগ করে বলেন, হাসপাতালের রোগীদের কর্তপক্ষ প্রায় সময় বাহির থেকে ঔষুধ কিনে আনার জন্য ব্যবস্থাপত্র লিখে দেয়। অথচ হাসপাতালের স্টোরে স্যালাইন মেয়াদ উত্তীর্ণ হয়ে পড়ে আছে হাসপাতাল কতৃপক্ষ সে ব্যাপারে খোঁজ খবর রাখেনা। মানববন্ধনে অংশ গ্রহনকারী রোগী আতিয়ার রহমান (৫৫) বলেন, গত দুইদিন আগে (১৯ সেপ্টেম্বর) আমাকেও স্যালাইন দেওয়া হয় সেটি মেয়াদ উত্তীর্ণ ছিল নাকি আমি জানিনা। তাদের দাবি ওই স্যালাইনটিও মেয়াদউত্তীর্ণ ছিল। মানববন্ধনে অসাদু কর্মকর্তাদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানানো হয়।এ ঘটনায় রোগীর স্বজনরা উত্তেজিত হয়ে হাসপাতাল চত্তরে সিভিল সার্জনসহ দায়ি কর্মকর্তাদের বিরুদ্ধে নানা শ্লোগান দিতে থাকে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে এসে অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিনসহ সদর থানার ওসি মোমিনুল ইসলাম এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। রোগী মল্লিকা বেগমের ছেলে সানোয়ার হোসেন অভিযোগ করে বলেন,গত শনিবার রাতে আমার মা বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হলে তার শরীরে হাসপাতাল কর্তপক্ষ স্যালাইন পুশ করেন। স্যালাইন চলাকালে দেখতে পাই আমার মাকে ১০১১৭০০৬ ব্যাচ নম্বরের ২০১৭ সালের মে মাসে উৎপাদিত ও ২০১৯ সালের মে মাসে মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়া সোডিয়াম হাইড্রোক্লোরাট স্যালাইন পুশ করা হয়েছে। যার হিসেবে স্যালাইনয়ের মেয়াদ চার মাস আগে শেষ হয়ে গেছে। অথচ সেই স্যালাইন মায়ের শরীরে প্রবেশ করছে। তাৎক্ষনিকভাবে ওয়ার্ডের নার্সদের ডেকে এসে মা এর শরীর থেকে স্যালাইন আউট করে দেয়া হয়। পরে খবর পেয়ে আবাসিক মেডিকেল অফিসার সহ অন্যান্য ডাক্তাররা ছুটে আসে। এ ব্যাপারে সিভিল সার্জন ডা. রনজিৎ কুমার বর্মন সকল দায়ভার ও অভিযোগ শিকার করে বলেন, অনিচ্ছাকৃত ভাবে ঘটনাটি ঘটায় আমরা

দুঃখ প্রকাশ করছি। তিনি বলেন, এ ঘটনায় হাসপাতালের সিনিয়র কনসাল্টন ডা. রেজাউল করিমকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। তদন্ত শেষে দোষী ব্যক্তিদের আইনের আওতায় আনা হবে। এ ব্যাপারে, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আজহারুল ইসলাম বলেন,খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে সিভিল সার্জনকে বিষয়টি তদন্ত কারার জন্য তদন্ত কমিটি গঠনের নির্দেশ প্রদান করা হয়। উল্লেখ্যঃ-গত শনিবার (২১ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে নীলফামারী আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মল্লিকা বেগমসহ (৪৫) বেশ কয়েকজন রোগীকে মেয়াদউত্তীর্ণ স্যালাইন পুশ করা হয়। মল্লিকা নীলফামারী পৌর শহরের নতুন বাজার কলোনী মহল্লার আব্দুল ওহাবের স্ত্রী।ওই ঘটনার রাতেই রোগীর লোকজন এসে হাসপাতালে উত্তেজনা সৃস্টি করলে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম ও পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments