রাজাপুরে স্ত্রীর নির্যাতনের শিকার আব্দুল ছত্তারের লাশ উদ্ধার

রেজাউল ইসলাম পলাশ: ঝালকাঠির রাজাপুরে আব্দুল ছত্তার হাওলাদার (৬৫) নামে এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে রাজাপুর থানা পুলিশ। মঙ্গলবার (১লা অক্টোবর) সকাল সাড়ে ১০টায় নিজ বাড়ি থেকে তার লাশ উদ্ধার করা হয়। মৃত আব্দুল ছত্তার উপজেলার শুক্তাগড় গ্রামের মৃত নিজাম উদ্দিন হাওলাদারের পুত্র। মৃত আব্দুল ছত্তারের বড় ভাই জুলফিকার আলী হাওলাদার জানায়, আব্দুল ছত্তার দীর্ঘদিন থেকে শারীরিক ও মানুষিক ভাবে অসুস্থ ছিল।

প্রতিবেশীরা জানায় গত শুক্রবার (২৭সেপ্টেম্বর) রাতে পারিবারিক প্রতিনিয়ত মানসিক নির্যাতনে অতিষ্ঠ আব্দুল ছত্তার বিষ পান করে। স্বজনরা তাকে উদ্ধার করে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করলে তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা গ্রহনের জন্য পরামর্শ দিয়ে স্থানান্তর করার নির্দেশ দিয়েছিলেন। আব্দুল ছত্তার হাওলাদারের পরিবারের লোকজন ( স্ত্রী সন্তানরা) আর্থিক অচ্ছলতার দোহাই দিয়ে তাকে চিকিৎসার জন্য বরিশাল না নিয়ে সোমবার বিকালে (৩০ সেপ্টেম্বর) গুরুতর অসুস্থ অবস্থায় গ্রামের বাড়িতে নিয়ে যায়। ঐদিন দিবাগত রাত ১টার দিকে তার মৃত্যু হয় বলে স্বজনের দাবী করেন। সূত্র মতে আব্দুল ছত্তারের স্ত্রীর সাথে ঝগড়া বিবাদ লেগেই থাকতো তারা উভয় প্রায়ই একে অপরকে গালমন্দ করতেন। এতে তিনি মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন।
এলাকাবাসীর ধারণা, ক্ষোভ আর অভিমানে সে আত্মহত্যার পথ বেছে নিয়েছিলেন। সর্বশেষ শুক্রবার রাতেও তাদের মধ্যে ঝগড়া ও হাতাহাতি হলে প্রতিবেশী লোকজন উভয়ের মধ্যে সৃষ্ট বিবাদ নিরসন করেন। এরপরই সে হয়তো আত্মহত্যার জন্য বিষ পান করতে উদ্যত হন।
রাজাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জাহিদ হোসেন জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝালকাঠি জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ জানা যাবে। তবে এখন পর্যন্ত এ ঘটনায় কেউ মামলা করেনি বলেও জানান তিনি।