শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাবাড়ির চলাচলের রাস্তা বন্ধ করে দিলেন আ’লীগ নেতা

বাড়ির চলাচলের রাস্তা বন্ধ করে দিলেন আ’লীগ নেতা

এস এম শফিকুল ইসলাম: জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকছেদ আলী মন্ডল। তারা পাঁচ ভাই, দুই বোন। এর মধ্যে তিন নম্বর ভাই কাজিম উদ্দিন খাজালের সাথে বসতবাড়ি জমিজমা নিয়ে বিরোধ দীর্ঘদিন ধরে। এরই জেরে গাছের ডাল কাটাকে কেন্দ্র করে তিনি তার অন্য ভাই ও ভাতিজাদের সঙ্গে নিয়ে তার ছোট ভাই কাজিম উদ্দিন খাজালের বাড়ি থেকে বের হওয়ার একমাত্র চলাচলের রাস্তা বন্ধ করে দিয়ে ওই পরিবারটিকে গত চার দিন ধরে অবরুদ্ধ করে রেখেছেন বলে অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে আক্কেলপুর উপজেলার তিলকপুর ইউনিয়নের কানজ পাড়া গ্রামে গত ৩০ সেপ্টেম্বর দুপুরে। ঘটনার পর থেকে পরিবারটি বাড়ি থেকে বের হতে পারছেন না। ওই পরিবারটিতে এক জন আমেরিকান নাগরিক গৃহবধুও বসবাস করেন। খোঁজ নিয়ে জানা গেছে, কানচপাড়া গ্রামের মৃত মল্লিক উদ্দিন মন্ডলের পাঁচ ছেলে দুই মেয়ে। বড় ছেলে মোহাম্মদ আলি মন্ডল, মোকছেদ আলী মন্ডল (তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে রয়েছেন), কাজিম উদ্দিন খাজাল মন্ডল, মোতাহার হোসেন মন্ডল এবং আবু বক্কর। আর দুই মেয়ে আনোয়ারা এবং দেলোয়ারা। বসতবাড়ির জমিজমা নিয়ে কাজিম উদ্দিন খাজালের সাথে বিরোধ চলে আসছিল তার চার ভাইদের সাথে। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে একাধিকবার সালিশ বসে কোন সমাধান হয়নি। এর এক পর্যায়ে গত ৩০ সেপ্টেম্বর দুপুরে কাজিম উদ্দিন খাজালের বড় ছেলে এযাজ হোসাইন মিঠুর বাড়ির কাজের দু’জন শ্রমিক দিয়ে তাদের বাড়ির সামনের ফাঁকা জায়গায় থাকা একটি আমের গাছের ডাল কেটে ফেলেন। এসময় মোকছেদ আলী মান্ডল ওই গাছের ডাল কাটার বিষয়টি জানতে চান। এসময় উভয় পক্ষের মধ্যে কথা কাটা কাটির এক পর্যায়ে মোকছেদ আলী মন্ডল তার অন্য ভাই ভাতিজাদের ডেকে এনে সেখানে তারা উপস্থিত থেকে কয়েকজন শ্রমিক দিয়ে ওই ফাঁকা জায়গার চার পাশ দিয়ে বাঁশের বেড়া দিয়ে ঘিরে ফেলেন। এতে কাজিম উদ্দিন খাজালের পরিবারের লোকজনের চলাচলের এক মাত্র রাস্তাটি বন্ধ হয়ে যায়। তবে মোকছেদ আলী মন্ডলসহ তার ভাইয়েরা মিলে ফাঁকা জায়গাটির দক্ষিণ পাশ দিয়ে চলাচলের জন্য একটি

রাস্তা বের করে দেন। কিন্তু ওই রাস্তা দিয়ে কাজিম উদ্দিন খাজালের পরিবার বের হতে গেরে তাদেরকে বাড়ি ভেঙে গেট কেটে তার পরে বের হতে পারবেন। বর্তমানে পরিবারটি গত চার দিন ধরে বাড়ির ভেতরে অবরুদ্ধ হয়ে রয়েছেন। কাজিম উদ্দিন খাজালের বাড়িতে তার বড় ছেলে এজাজ হোসাইন মিঠু, তার স্ত্রী আফরোজা হোসাইন টপি, তার তিন বছরের মেয়ে ইথিকা, মেহেদী হাসান সোমরাট, তার স্ত্রী আমেরিকান নাগরিক জেমি ডওন ম্যারী ফ্রায়ার এবং মা হাসনা হেনা। আর কাজিম উদ্দিন খাজাল ঢাকায় এক বেসরকারি কোম্পানিতে চাকুরি করেন। সেই সুবাদে তিনি ঢাকাতেই থাকেন। কাজিম উদ্দিন খাজালের বড় ছেলে এজাজ হোসেন বলেন, আমরা পুরো পরিবার বেশীর ভাগ সময়ে ঢাকাতে থাকি। গত দু’মাস আগে আমরা বাড়িতে এসেছি। আমার ছোট ভাইয়ের বউ আমেরিক্যান নাগরিক। সেও এখন গ্রামের বাড়িতে আছেন। গত ৩০ সেপ্টেম্বর দুপুরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকছেদ আলী মন্ডল তার ভাই ভাতিজাদের নিয়ে আমাদের চলাচলের রাস্তাটি বাঁশের বেড়া দিয়ে ঘিরে ফেলে আমাদের বাড়ি থেকে বের হতে দিচ্ছেন না। তারা হুমকি দিচ্ছেন বাড়ি থেকে বের হলে তারা হত্যা করবে। গত চার দিন ধরে আমরা বাড়ির বাহিরে যেতে পারছি না। বাড়িতে খাবারও ফুরিয়ে আসছে। আমরা আমাদের নিজের জমি দিয়েই চলাফেরা করছিলাম। এখন প্রশাসনিই পারে আমাদের অবরুদ্ধ থেকে মুক্ত করতে। এবিষয়ে জানতে চাইলে অভিযোগ অস্বীকার করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকছেদ আলী মন্ডল সাংবাদিকদের বলেন, আমরা পাঁচ ভাইয়ের মধ্যে কাজিম উদ্দিন খাজাল দু’বছর আগেই তার ভাগের জমি বুঝে নিয়ে আলাদাভাবে বাড়ি করে বসবাস করে আসছিল। সে অন্যভাইদের ভাগের জমি দখল করছিল। তাই আমরা সবাই মিলে তার চলাচলের রাস্তা ছেড়ে বাঁকি অংশ ঘিরেছি। ওই জায়গাটি কবরস্থানের জন্য আমরা রেখেছি। আমরা তাদেরকে অবরুদ্ধ করে রাখিনি। সে ইচ্ছা করলেই বাড়ি থেকে বের হতে পারবেন। কিন্তু সে নিজে নিজেই অবরুদ্ধ থেকে লোকজনদের বলছেন আমরা তাদেরকে অবরুদ্ধ করে রেখেছি। তাদের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ওবায়েদ বলেন, বিষয়টি আমি শুনেছি। তবে শনিবার বিকেল পর্যন্ত এবিষয়ে কেউ কোন লিখিত অভিযোগ থানায় দেয়নি। অভিযোগ পেলে তদন্ত করে বিষয়টি দেখা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments