বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাউল্লাপাড়ায় চুল কেটে দেওয়া গৃহবধূর বাড়িতে পুলিশের পাহারা, গ্রেফতার হয়নি আসামীরা

উল্লাপাড়ায় চুল কেটে দেওয়া গৃহবধূর বাড়িতে পুলিশের পাহারা, গ্রেফতার হয়নি আসামীরা

সাহারুল হক সাচ্চু: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বহুল আলোচিত আওয়ামী লীগ নেতা কর্তৃক চল কেটে দেওয়া গৃহবধুর বাড়িতে পুলিশ পাহারা বসানো হয়েছে। উপজেলার উধুনিয়া ইউনিয়নের গজাইল গ্রামে নির্যাতিত ওই গৃহবধুর বাড়িতে রোববার রাত থেকে একজন উপ-পরিদর্শকের নেতৃত্বে পর্যায়ক্রমে পুলিশ পাহারা দিচ্ছে। সোমবার বিকেলে উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আরিফুজ্জামান, উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর শাহীন শাহ পারভেজ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুবুর রহমান ভূইয়া ওই গৃহবধুর সার্বিক অবস্থা জানার জন্য তার বাড়িতে যান। তারা মহিলার নিরাপত্তার বিষয়ে খোঁজ খবর নেন। এসময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গৃহবধুর পরিবারের সদস্যদের মধ্যে কম্বল বিতরণ করা হয়। উপজেলার উধুনিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ ওই গৃহবধুকে অনৈতিক প্রস্তাব দিয়ে ব্যর্থ হওয়ায় তার বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে বটি দা দিয়ে চুল কেটে দেন। গত ২৫ নভেম্বর রাস্তায় এই ঘীর্ণ কাজের সময় রশিদকে সহযোগিতা করে তার আরো ৪ সহযোগি। গৃহবধুর চুল কাটার বিষয়ে বিভিন্ন জাতীয় দৈনিক সহ টিভি চ্যানেলে সচিত্র প্রতিবেদন প্রকাশিত ও প্রচারিত হয়। নির্যাতিত ওই গৃহবধু ২ ডিসেম্বর উল্লাপাড়া মডেল থানায় নিজে বাদি হয়ে উক্ত আওয়ামী লীগ নেতা আব্দুর রশিদ ও তার সহযোগীদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে (১০/৩০ ধারা) মামলা দায়ের করেন। মামলা করার পর আসামীরা পালিয়ে যান। একই সঙ্গে তারা মোবাইল ফোন ও তাদের লোকজনের মাধ্যমে ওই গৃহবধুকে মামলা তুলে নেওয়ার জন্য ব্যাপক চাপ ও হুমকি প্রদান করেন। ভয়ে গৃহবধু তার পরিবার নিয়ে অন্যত্র পালিয়ে যান। রোববার রাতে প্রশাসনের সহযোগীতায় তারা বাড়িতে ফেরেন। এদিকে রোববার হাইকোর্টে বিচারপতি এফ আর এম নাজমুল হাসান ও বিচারপতি কামরুল কাদেরের দ্বৈত বেঞ্চে আইনজীবী ইশরাত হাসান আওয়ামী লীগ নেতা কর্তৃক চুল কেটে দেওয়া গৃহবধুর ব্যাপারে বিভিন্ন দৈনিকে প্রকাশিত খবর এবং টিভি চ্যানেলের প্রচারিত ভিডিও ক্লিপ প্রদর্শন উপস্থাপন করেন। ওই আইনজীবী এ ন্যাক্কারজনক ঘটনায় জড়িত ব্যক্তিদের অবিলম্বে গ্রেফতার এবং নির্যাতিত গৃহবধুর নিরাপত্তা বিধানের অনুরোধ জানান। পরে বিচারপতিদ্বয়ের বেঞ্চ থেকে সিরাজগঞ্জ জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার ও উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ৩ দিনের মধ্যে (বুধবারের মধ্যে) স্থানীয় প্রশাসনের পদক্ষেপ জানাতে আদেশ দেওয়া হয়। তবে গত দু’দিনেও কোন আসামীকে গ্রেফতার করা সম্ভব হয়নি। উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আরিফুজ্জামান জানান, নির্যাতিত ওই গৃহবধুর পূর্ণ নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। সেই সাথে তাকে প্রশাসনের পক্ষ থেকে সবধরনের সহযোগিতা দেওয়া হচ্ছে।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর শাহীন শাহ পারভেজ জানান, গৃহবধুর নিরাপত্তার জন্য তার বাড়িতে পুলিশ পাহারার ব্যবস্থা নেওয়া হয়েছে। আসামীদের ধরার জন্য উল্লাপাড়া থানার কয়েকটি টিম দেশের বিভিন্ন এলাকায় পাঠানো হয়েছে । পুলিশ যেকোন মূল্যে আসামীদের গ্রেফতার করবে বলে উল্লেখ করেন শাহীন পারভেজ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments